• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
নগরকান্দায় ভূমিহীন পরিবারকে উচ্ছেদের পায়তারায় প্রভাবশালী মহল

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের নগরকান্দায় এক ভূমিহীন অসহায় পরিবারকে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে এক প্রভাবশালী মহল।
ঘটনাটি উপজেলার লস্করদিয়া ইউনিয়নের ১৪৬ নং মৌজার লস্করদিয়া গ্রামের ২৯০ নং দাগ সংলগ্ন সরকারি খালের জায়গায় স্থানীয় মৃত লতিফ শেখের ছেলে মোঃ বিল্লাল শেখ ভুমিহীন হিসেবে বিগত চল্লিশ বছর পুর্বে বসতঘর নির্মাণ করে বসবাস করে আসছে।
বসবাসের এক পর্যায়ে বিল্লাল শেখ তাদের ব্যবহৃত রান্নাঘর মেরামত করতে গেলে প্রভাবশালী প্রতিবেশী মৃত আমজাদ শেখের ছেলে মোঃ বাদশা শেখ ও মোঃ দুলাল শেখ গংরা লাঠিসোঁটা, রামদা, ছ্যান নিয়ে বিল্লাল শেখের পরিবারের উপর উত্তেজিত হয়ে মেরামত কাজে বাধা সৃষ্টি করে। এমনকি তাদের চলাচলের পথও অবরুদ্ধ করে রাখে।
এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান হাবিবুর রহমান বাবুল তালুকদার বিষয়টি সমাধানের চেষ্টা করলেও তা মানছেননা প্রভাবশালী পক্ষ।
ভুক্তভোগী বিল্লাল শেখ জানান, আমি একজন অসহায় ভুমিহীন। আমার বসতবাড়ি তৈরির জন্য কোনো জায়গা না থাকায় গত ৪০ বছর যাবত আমার পরিবার নিয়ে লস্করদিয়া খালের পাশে পানি উন্নয়ন বোর্ডের একটি জায়গা দখলমূলে বসবাস করে আসছি। হটাৎ আমার ব্যবহৃত রান্নাঘরটি মেরামত করতে গেলে আমার প্রতিবেশী প্রভাবশালী বাদশা শেখ ও দুলাল শেখরা সংস্কার কাজে বাধার সৃষ্টি করে ও আমার পরিবারকে বিভিন্নভাবে হুমকিধামকি দিয়ে আসছে। আমি অসহায় ভুমিহীন হিসেবে সরকারের কাছে এর সুষ্ঠ প্রতিকার চাই।
এবিষয়ে অভিযুক্ত বাদশা শেখ বলেন, বিল্লাল শেখের সিমানার মধ্যে আমাদের জায়গা আছে তাই ঐ জায়গা আমাদের।
স্থানীয় চেয়ারম্যান হাবিবুর রহমান বাবুল তালুকদার বলেন, আমি বিষয়টি মিমাংসার জন্য চেষ্টা চালাচ্ছি। এবং ঈদের পরে মিমাংসা করবো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।