• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho

সাবেক ডেপুটি স্পীকার কর্ণেল (অবঃ)

শওকত আলীর মৃত্যুতে জাতীয় সংসদের চীফ হুইপের শোক।

ফাইল ছবি

ঢাকা, ১৬ নভেম্বর, ২০২০ খ্রিষ্টাব্দ:

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার, ঐতিহাসিক আগরতলা মামলার অন্যতম অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) শওকত আলীর মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি । তিনি আজ সম্মিলিত সামরিক হাসপাতালে সকাল ৯.৩০ মিনিটে ইন্তেকাল করেন।
(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়ে ছিল ৮৩ বছর ৯ মাস ২০ দিন।

শোকবার্তায় চীফ হুইপ বলেন, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার কর্ণেল (অবঃ) শওকত আলীর মৃত্যু জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। তাঁর মৃত্যুতে জাতি একজন প্রকৃত দেশপ্রেমিককে হারিয়েছে। বাঙালী জাতি এই বীর সন্তানকে দেশের প্রতি তাঁর অসামান্য অবদানের জন্য শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

১৯৬৯ সালে বঙ্গবন্ধুসহ যে ৩৫ জনের বিরুদ্ধে আগরতলা মামলা হয়েছিল, তাঁদের মাঝে শওকত আলীকে অন্যতম আসামি করা হয়। রেড ক্রিসেন্ট সোসাইটি ও বাংলা একাডেমির আজীবন সদস্য ছিলেন কর্ণেল (অবঃ) শওকত আলী। কয়েকটি অসাধরণ বইয়ের রচয়িতা তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য ‘সত্য মামলা আগরতলা’, ‘কারাগারের ডায়েরি’ এবং ‘গণপরিষদ থেকে নবম সংসদ’।

শোকবার্তায় চীফ হুইপ ও আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি নূর-ই- আলম চৌধুরী এমপি মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০