• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
ভাঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর সংঘর্ষ, ৯টি বাড়ি ভাঙচুর

মোঃ রমজান সিকদার,

ভাঙ্গা ( ফরিদপুর) সংবাদদাতা -১৭/০২/২০২৪

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হামিরদী ইউনিয়নের বড় হামিরদী গ্রামে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। শনিবার(১৭ ফেব্রুয়ারি) সকাল ৬টার দিকে শুরু হয়ে সাড়ে ৭টা পর্যন্ত দেড় ঘন্টা ব্যাপী সংঘর্ষে কমপক্ষে ৯টি বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে ।

এলাকাবাসী ও ভাঙ্গা থানা সূত্রে জানা গেছে, বড় হামিরদী গ্রামের হাবিব সিকদার ও কাইয়ুম তালুকদারের নেতৃত্বে দুটি গ্রাম্য দল পরিচালিত হয়। শুক্রবার রাত ৮ টার দিকে হামিরদী উচ্চ বিদ্যালয় সংলগ্ন বাজারে হাবিব সিকদারের দলের আরজু সিকদারের(৩৫) সাথে কাইয়ুম তালুকদার দলের চনি সিকদারের (২৪) চায়ের দোকানে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এ সময় হাবিব সিকদারের পক্ষের হাফিজুল তালুকদার (২৫)কে পিটিয়ে আহত করে কাইয়ুম তালুকদারের পক্ষের লোকজন। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ভাঙ্গা থানা থেকে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে হাবিব সিকদারের দলের লোকজনের সঙ্গে পুনরায় কাইয়ুম তালুকদারের দলের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। সংঘর্ষ চলাকালীন সময়ে কাইয়ুম তালুকদারের পক্ষের মনিরুল শেখ, জিয়াদ শেখ, আইয়ুব শেখ, লিয়াকত আলী, ইজাজুল শিকদার, চনি শিকদার, বাদশা শিকদার ও খোকন শিকদার ও হাবিব সিকদারের পক্ষের আরজু সিকদারের বাড়ি ঘর ভাঙচুরের ঘটনা ঘটে।

হামলায় ক্ষতিগ্রস্ত কাইয়ুম তালুকদারের দলের ইজাজুল শিকদারের স্ত্রী রোকসানা বেগম জানান, তিন দিন আগে সমিতি থেকে চল্লিশ হাজার টাকা উত্তোলন করেছিলাম। টাকাটা আমার বালিশের নিচে রাখা ছিল। সেই টাকা সন্ত্রাসীরা ঘর ভাঙচুর করে নিয়ে গেছে। আমার ঘরের ফ্রিজ ও গ্যাসের চুলা ভেঙ্গে ফেলেছে। আমি এঘটনার বিচার চাই।

হামিরদী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য খলিলুর রহমান বলেন, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামে আগে থেকেই দুটি গ্রাম্য দল রয়েছে। চায়ের দোকানে কথা কাটাকাটির সূত্র ধরে প্রথমে মারামারি হয়। শনিবার বাড়িঘর ভাঙচুর হয়।

ভাংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মামুনুর রশিদ বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। খবর পাওয়া মাত্র পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। শনিবার সকালে কয়েকটি বাড়িঘরে ভাঙচুর হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা শনিবার বিকাল পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।