• ঢাকা
  • বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ ইং

ফরিদপুরে আলহাজ্ব এম.এ আজিজ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায়

অভিবাবকদের তার সন্তানদের বড় কিছু হতে স্বপ্ন দেখাতে হবে– এ.কে. আজাদ এম.পি

ফরিদপুর অফিস
ফরিদপুরে আলহাজ্ব এম.এ আজিজ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা উদ্বোধন করেন ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ.কে. আজাদ। শুক্রবার দুপুরে সদর উপজেলার গেরদা ইউনিয়নের পশরা গ্রামে বিদ্যালয়ের মাঠে বেলুন ও পায়ড়া উড়িয়ে প্রতিযোগীতার উদ্বোধন করেন এম.পি। সংসদ সদস্য এ.কে. আজাদ তার বাবার নামে এ স্কুলটি প্রতিষ্ঠা করেন।
প্রধান অতিথির বক্তব্যে এ.কে আজাদ বলেন, ফরিদপুর সদরকে একটি শিক্ষা নগরী হিসেবে গড়ে তুলতে প্রথমে অভিভাবক দের সচেতন হতে হবে। অভিবাবকদের তার সন্তানদের বড় কিছু হতে স্বপ্ন দেখাতে হবে। সন্তানদের মধ্যে একটি ভীষন তৈরি করে দিতে হবে। তারপর সেই ভীষনে সন্তানদের পথ চলতে সাহায্যে করতে হবে। শিক্ষকদেও একই ভূমিকা পালন করতে হবে। সাথে প্রতিটা এলাকার জনপ্রতিনিধিদেরও শিক্ষিত জনগোষ্ঠী তৈরি করতে কাজ করতে হবে। শুধু ভোট নিলেই হবে না।
তিনি বলেন, এই শিক্ষিত জনগোষ্ঠী দিয়েই ফরিদপুরকে বেকারমুক্ত নগরে পরিনত করা হবে। আমি এই জনপদের বেকারত্ব দূরীকরনে কাজ শুরু করেছি। এ শহরের শিক্ষিত, অর্ধশিক্ষিত জনগোষ্ঠীকে কর্মসংস্থান করে দিতে এই গেরদায় একটি বিনামূল্যে ট্রেনিং সেন্টার করেছি। এখান থেকে ট্রেনিয় শেষে তাদের চাকরী নিশ্চিত করে বিভিন্ন প্রতিষ্ঠানে পাঠানো হবে।এই গেরদা ইউনিয়কে অচিরেই একটি শহরের রুপান্তর হবে। আপনারা সকলে এই ট্রেনিং সেন্টারের কথা গ্রামে গ্রামে ছড়িয়ে দিন, মানুষকে জানান।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা আওয়ামী লীগ সদস্য শহিদুল ইসলাম নিরুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোশাল।
এর আগে তিনি সদরের আলিয়াবাদ ইউনিয়নের সাদীপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার প্রধান অতিথি হিসেবে যোদান করেন। পরে বিকালে চাঁদপুর ইউনিয়নের চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. সুবল চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শওকত আলী জাহিদ, সদস্য আবুল বাতেন, হা-মীম গ্রুপের নির্বাহী পরিচালক জালাল আহমেদ, সমাজসেবক ডা. আবুল হাসেম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ নুসরাত রসুল তানিয়া, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মনির, এ্যাড. বদিউজ্জামান বাবুল, ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, পৌর ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামালউদ্দিন কানু, গেরদা যুবলীগ সভাপতি রিয়াদ মিয়া, সমাজসেবক মাসুদা বেগম বুলু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলমসহ শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় নেতৃবৃন্দ।
#রাশেদুল হাসান কাজল, ফরিদপুর।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।