• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
সালথা’য় প্রশাসনের হস্ত‌ক্ষে‌পে বাল‌্যবিয়ে বন্ধ, ক‌নে পক্ষ‌কে জ‌রিমানা

মনির মোল্যা, সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধি:

ফ‌রিদপু‌রের সালথায় উপ‌জেলা প্রশাস‌নের হস্ত‌ক্ষে‌পে বাল‌্যবিবাহ বন্ধ করা হয়ে‌ছে, পাশাপা‌শি বাল‌্যবিবা‌হের আ‌য়োজন করায় ক‌নের বাবা কে ১৫ হাজার টাকা ক‌রে জ‌রিমানা করা হয়।

উপ‌জেলা প্রশাসন সূ‌ত্রে জানা যায়, শুক্রবার দুপুরের দি‌কে উপ‌জেলার গ‌ট্টি ইউ‌নিয়‌নের জয়ঝাপ গ্রা‌মে ৮ম শ্রেণির এক ছাত্রীর বাল‌্যবিবা‌হের আ‌য়োজন চল‌ছি‌লো। এমন খবর পে‌য়ে উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) শাহাদাৎ হোসেন ঘটনাস্থ‌লে গি‌য়ে ভ্রাম‌্যমান আদাল‌তের মাধ‌্যমে বাল‌্যবিবাহ বন্ধ ক‌রেন এবং বাল‌্যবিবাহের আ‌য়োজন করায় ক‌নের বাবা কে ১৫ হাজার জ‌রিমানা করা হয়। মে‌য়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বি‌য়ে দি‌বেন না ব‌লেও তা‌দের কাছ থে‌কে মুচ‌লেকা নেওয়া হয়।

এসময় সহকারী ক‌মিশনার (ভূ‌মি) শাহাদাৎ হোসেন সাংবা‌দিক‌দের ব‌লেন, বাল‌্যবিবাহ দেশ ও জা‌তির জন‌্য অ‌ভিশাপ।‌ গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে একজন স্কুল ছাত্রীর বাল্যবিবাহের খবর পেয়ে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌র মোঃ আনিছুর রহমান বালীর নির্দেশনায় ঘটনাস্থ‌লে গি‌য়ে বিয়েটি বন্ধ করা হয়।

তিনি আরও বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ সা‌লের ৮ ধারা অনুযায়ী কনে পক্ষ‌কে ১৫ হাজার টাকা ক‌রে অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও মেয়ের পিতার কাছ থেকে পরবর্তীতে বাল্যবিবাহ কার্যক্রমে জড়িত হবেন না মর্মে মুচলেকা গ্রহণ করা হয়েছে। বাল্যবিবাহ রোধক‌ল্পে উপজেলা প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপ‌জেলা সালথা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ শেখ সাদিক ও এসআই নাজমুলসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

১৭ নভেম্বর ২০২৩

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।