• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
সালথায় সংবাদ প্রকাশের পর ঘর পেলেন ভূমিহীন দম্পতি নিরাঞ্জন-মিরা

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

বিভিন্ন পত্রিকা ও অনলাইনে “ভূমিহীন দম্পতির কপালে জোটেনি আশ্রয়ণের ঘর” শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর আশ্রয়ন প্রকল্পের জমিসহ ঘর পেলেন ফরিদপুরের সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের তুগোলদিয়া গ্রামের নিঃসন্তান ভূমিহীন দম্পতি নিরাঞ্জন মালো ও মিরা রানী।

মঙ্গলবার (১৭ জানু্য়ারি) বিকালে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কুমারপুটি আশ্রয়ন প্রকল্পে গিয়ে ওই ভূমিহীন দম্পতি নিরাঞ্জন ও মিরার হাতে ঘরের চাবি তুলে দেন সালথা উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন শাহিন। এসময় উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাহউদ্দিন আইয়ুবীসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

স্থানীয় সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে সালথা উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন শাহিন বলেন, বাংলাদেশ সরকারের গৃহীত একটি উদ্যোগকে আরো কিভাবে সাফল্য মন্ডিত করা যায়, এজন্য সাংবাদিকরা ছিন্নমূল ও অসহায় ব্যক্তিদের কথা তুলে ধরে আসছেন। আমরা সপ্তাহ খানিক আগে সংবাদপত্রের মাধ্যমে ভূমিহীন মিরা-নিরাঞ্জন দম্পতির বিষয়ে জানতে পেরেছি। সংবাদ প্রকাশের পর নিরাঞ্জন ও মিরা দম্পতিকে খুজে এনে আজকে তাদেরকে পুনর্বাসিত করলাম।

তিনি আরো বলেন, এখন থেকে তারা কুমারপুটি ১৯ নাম্বার ঘরে থাকবেন। বিদ্যুত ও পানিসহ সব ধরণের ব্যবস্থা এখানে আছে। তাদেরকে কৃষি বীজও দেওয়া হয়েছে। ঘরের আশেপাশে খালি জায়গায় সবজি আবাদ করবেন। এটিই হলো এই সরকারের সফলতা। আমরা চাই প্রত্যাকটি মানুষ এগিয়ে যাক, এটাই আমাদের লক্ষ্যে।

উল্লেখ্য, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ বাড়ি প্রদান করা হয়েছে। কয়েকটি ধাপে ফরিদপুরের সালথা উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৬৩৩টি ঘর ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হয়। এছাড়াও বিভিন্ন প্রকল্পে আরও অনেক ঘর উপজেলায় প্রদান করা হয়েছে।

১৬ জানুয়ারী ২০২৩

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।