• ঢাকা
  • শুক্রবার, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ ইং
২২ বছর পরেও ‘অপূর্ণ’ রইল কাজলের প্রেম (কুছ কুছ হোতা হ্যায়)

ইন্টারনেট থেকে সংগৃহিত

বলিউডের সুপারহিট রোমান্টিক ছবি কুছ কুছ হোতা হ্যায় মুক্তি পেয়েছিল আজ থেকে ২২ বছর আগে। এই সিনেমার ডিরেক্টর হিসাবে করণ জোহর যাত্রা শুরু করেছিলেন। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ খান, রানি মুখোপাধ্যায়, কাজল। অতিথি শিল্পী হিসাবে দেখা গিয়েছিল সালমান খানকে।

২২ বছর পরেও ছবিটির আকর্ষণ কোনও ভাবেই কমেনি। বহু মানুষের কাছে আজও কুছ কুছ হোতা হ্যায় পছন্দের শীর্ষে রয়েছে। ধর্ম প্রোডাকশনের পক্ষ থেকে কুছ কুছ হোতা হ্যায়ের ২২ বছর উপলক্ষে টুইট করা হয়েছে। এই টুইটে করণ জোহর, অপূর্ব মেহেতা, শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায়ের নাম উল্লেখ করেছেন, কিন্তু নাম উল্লেখ করা হয়নি অনুপম খেরের।
তিনি শালীনতা বজায় রেখে লিখেছেন ‘আমিও এই ছবিতে ছিলাম বন্ধু আমাকেও ট্যাগ করলে ভাল হতো, কুছ কুছ হোতা হ্যায় পরিবারের সদস্য হিসাবে গর্বিত।’

সালমান খান অভিনীত চরিত্রে অভিনয় করার জন্য চন্দ্রচূড় সিং বেশ কয়েক ঘণ্টা অপেক্ষা করিয়েছিলেন করণ জোহরকে। এরপরে করণ জোহর বেশ কয়েকজনকে সেই চরিত্রে অভিনয় করার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু কেউই গুরুত্ব দেননি। শেষমেষ সালমান খানকে অমন মেহেরা চরিত্রে মনোনীত করা হয়েছিল। ছবিতে শাহরুখ খানের মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন সানা সৈয়দ।
টিনার চরিত্রে অভিনয়ের জন্য আগে টুইঙ্কেল খান্নাকে অনুরোধ করা হয়েছিল। ১১ দিন শ্যুটিং-এর পরে ছবিটি করতে অস্বীকার করেছিলেন। এরপরে রানি মুখোপাধ্যায়কে মনোনীত করা হয়েছিল রানি এই ছবি থেকে সফল হতে শুরু করেন।
কুছ কুছ হোতা হ্যায়ের ২২ বছর পূর্তিতে কাজল সংলাপ লিখে কার্টুন শেয়ার করেছন ইনস্টাগ্রামে। #Rahul #Anjali #22YearsOfAnjali #KKHHmemories হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন ‘মেরা পহেলা প্যায়ার অধুরা রহে গয়া রিফত বি’ অর্থাৎ ‘আমার প্রথম প্রেম অপূর্ণ থেকে গেল।’
২০০০-এর দশকে ১০ কোটি টাকার বাজেটে ছবিতি নির্মিত হয়েছিল। কিন্তু সব থেকে বড় বিষয় ছবিটি ১০০ কোটিরও বেশি রোজগার করেছিল।
২০০০-এর দশকে দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে, হাম আপকে হ্যায় সর্বাধিক রোজগারের ছবি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।