• ঢাকা
  • রবিবার, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
আবারও ভরিতে ২৪৫০ টাকা দাম বাড়ল স্বর্ণের দাম

বিশ্বমন্দা, বাণিজ্যযুদ্ধ, জ্বালানি তেলের দরপতনের কারণে দেশের বাজারের স্বর্ণের দাম গত সপ্তাহেই বেড়েছিল ভরিতে ১ হাজার ৭৫০ টাকা। এর আট দিন পর ফের বাড়ল মূল্যবান ধাতুটির দাম। এবার ভরিপ্রতি ২ হাজার ৪৫০ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলারি। দেশের বাজারে আগামীকাল শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৭৬ হাজার ৪৫৮ টাকায়। বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা জানিয়েছেন, বিশ্বমন্দা, বাণিজ্যযুদ্ধ, জ্বালানি তেলের দরপতনের পাশাপাশি এবার স্থানীয় বাজারে অপর্যাপ্ত আমদানির বিষয়টিও স্বর্ণের দাম বাড়াতে ভূমিকা রেখেছে।

আজ বাংলাদেশ জুয়েলারি সমিতির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে মার্কিন ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও পর্যাপ্ত আমদানির অভাবে দেশীয় বুলিয়ন/পোদ্দার মার্কেটে স্বর্ণের দাম বেড়েছে। এ কারণে দেশের বাজারে স্বর্ণের নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে, যা ১৮ সেপ্টম্বর থেকে কার্যকর হবে।

দেশের বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৭৪ হাজার ৮ টাকা। আগামী কাল থেকে এই মানের প্রতি ভরি স্বর্ণ ৭৬ হাজার ৪৫৮ টাকায় বিক্রি হবে। একইভাবে ৭০ হাজার ৮৫৮ টাকা থেকে বেড়ে ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৭৩ হাজার ৩০৮ টাকায়। ৬২ হাজার ১১০ টাকার বদলে কাল থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৬৪ হাজার ৫৬০ টাকায়। অন্যদিকে ৫১ হাজার ৭৮৮ টাকা থেকে বেড়ে সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৫৪ হাজার ২৩৮ টাকায়। স্বর্ণের দাম বাড়লেও অপরিবর্তিত থাকছে রূপার দাম। দেশের বাজারে বর্তমানে প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।