• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি

শারদীয় দুর্গাপূজায় কুমিল্লা, চট্টগ্রাম নোয়াখালী, সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক অপশক্তি কর্তৃক পূজা মন্দিরে প্রতিমা ভাঙচুর, হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা , বিভিন্ন স্থানে মন্দিরে ভাঙচুর- লুটপাট এর প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এ কার্যক্রম পালিত হয়।

আজ ২৮ অক্টোবর সোমবার সকাল সাড়ে দশটায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে ফরিদপুর জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অরুণ মন্ডলের নেতৃত্বে কুমিল্লা,নোয়াখালী, চট্টগ্রাম, ফেনী সহ দেশের বিভিন্ন প্রান্তে শারদীয় দুর্গোৎসব এ প্রতিমা ভাংচুর ও হিন্দু বাড়িতে হামলা ও লুটপাটের প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি তাপস কুমার সাহা,জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সুকেশ সাহা,সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শীতাংশু মিত্র কিংকর,পৌর কমিটির সভাপতি রামদত্ত সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দ বার বার শারদীয় দুর্গোৎসব এলেই হিন্দুদের প্রতিমা এবং হিন্দু বাড়ি ভাংচুর ও লুটপাটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা তাদের বক্তব্যে বলেন বাংলাদেশকে হিন্দুশূন্য করার গোপন মিশনে যারা নেমেছে তারাই বার বার হিন্দু সম্প্রদায়ের উপর এ রকম নারকীয় হামলা চালাচ্ছে। বাংলাদেশে হিন্দুদের উপর হামলা হলেও যথাযথ বিচারের ব্যাবস্থা না করায় দুষ্কৃতিকারীরা এরকম হামলা চালানোর সাহস পায়। আমাদেরকে এ রকম বিচার হীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।মানববন্ধন শেষে তারা প্রেসক্লাব থেকে শহরস্থ জনতা ব্যাংকের মোড় পর্যন্ত এক বিক্ষোভ মিছিল করে। মিছিলে তারা বাংলাদেশে হিন্দুরা নির্যাতিত কেন প্রশাসন বিচার চাই বলে শ্লোগান দেয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।