• ঢাকা
  • সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ২৬ মার্চ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র ( নিরু)( ফরিদপুর জেলা প্রতিনিধি)vফরিদপুরে ২৬ মার্চ “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ ” স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক অতুল সরকার এর সভাপতিত্বে এ দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, জেলা সমবায় কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমূখ। এসময় রাসিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী প্রস্তুতিমূলক সভায় অতুল সরকার জানান,
স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে মার্চ মাসব্যাপী প্রতিদিন রাত ৮ টা থেকে ১০ টা পর্যন্ত শহরের গোয়ালচামট স্বাধীনতা বেদীতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্যচিত্র, বঙ্গবন্ধুর ভাষণ, মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমা প্রদর্শিত হবে। ২৬ মার্চ সূর্যোদয়ের পরে সরকারি, বেসরকারি, ব্যাক্তি প্রতিষ্ঠান ও অন্যান্য সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে বাধ্যতামূলক। একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি কমিটি শহর ঘুরবে। যারা পতাকাকে অসম্মান করবে তাদের বিরুদ্ধে পতাকা আইনে শাস্তির যে বিধান রয়েছে তা প্রয়োগ করা হবে। ২৫ মার্চ গণহত্যা দিবসে কালো পতাকা উত্তোলন করতে হবে এবং সন্ধ্যায় গণকবরে আলোক প্রজ্জ্বলন করা হবে। ২৬ মার্চ স্বাধীনতা দিবস সকালে স্বাধীনতা বেদীতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অন্যান্য অনুষ্ঠান সরকারি নির্দেশনা অনুযায়ী পালন করা হবে। শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়ার ব্যবস্থা করা হবে। একই সাথে ২০-২৭ মার্চ শহরের অম্বিকা ময়দানে বইমেলা অনুষ্ঠিত হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় এসব কথা বলেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) দীপক কুমার রায় সভায় আরো জানান ২৭শে মার্চ সকাল ১০.০০টায় রেলী হবে। ১০.৩০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনার বিষয় থাকবে ১১.৩০টায় উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শনী দেখানো হবে। দুপুর ১২.৩০টায় স্টল পরিদর্শন করা হবে। বিকেল ৪.০০টা থেকে ৬.০০ পর্যন্ত তরুণদের জন্য আয়োজিত অনুষ্ঠান তথ্য মন্ত্রনালয়সহ অন্যান্য দপ্তর সংস্থা কর্তৃক বিভিন্ন সময়ে প্রস্তুতকৃত জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী দেখানো হবে। এছাড়াও স্থানীয় বিভিন্ন বিষয় তথ্য সমৃদ্ধ চিত্র প্রদর্শনী করা হবে। স্থানীয় বিভিন্ন উন্নয়ন বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শনী করা হবে। সেই সাথে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

২৮শে মার্চ সকাল ১০.০০টায় রুপকথা ২০৪১ঃ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিষয়ে সেমিনার থাকছে। দুপুর ১২.০০টায় শিক্ষার্থী ও তরুনদের জন্য উন্নয়ন বিষয়ক কুইজ ও প্রতিযোগীতা থাকবে। দুপুর ২.৩০টায় স্থানীয় বিভিন্ন উন্নয়নচিত্র প্রদর্শনী থাকবে। বিকেল ৪.০০টায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। ৫.০০টায় অনুষ্ঠান সমাপনী হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।