• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
সাম্প্রদায়িক অপশক্তিকে কঠোরভাবে দমন করা হবে —তথ্যমন্ত্রী

ঢাকা, ৩ পৌষ (১৮ ডিসেম্বর) :
‘সাম্প্রদায়িক অপশক্তিকে কোনোভাবেই ছোবল মারার সুযোগ দেয়া যাবে না এবং একে কঠোরভাবে দমন করা হবে’ বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।
মন্ত্রী আজ রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে মুক্তিযুদ্ধের অন্যতম প্রয়াত সেক্টর কমান্ডার মেজর জেনারেল সি আর দত্ত বীর উত্তমের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ যৌথভাবে এ অনুষ্ঠান আয়োজন করে।
‘১৯৭১ সালে যারা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে দাঁড়িয়েছিলো, সেই আন্তর্জাতিক ও মৌলবাদী অপশক্তি মিলে ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশ রাষ্ট্রকে হত্যা করার উদ্দেশ্যই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল এবং সেকারণেই ১৯৭৫ এর পর আমাদের রাষ্ট্র প্রতিষ্ঠার মূল চেতনাকে বিসর্জন দিয়ে রাষ্ট্র পেছন দিকে হাঁটা শুরু করে, বলেন ড. হাছান।
সাম্প্রদায়িক অপশক্তি বিনাশ হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘সেই কারণেই মাঝেমধ্যে সেই অপশক্তি ফণা তোলে ছোবল তোলার জন্য। কিন্তু যেই সম্মিলিত শক্তিতে দেশ স্বাধীন হয়েছে, সেই শক্তির কাছে তারা সবসময় পরাজিত হয়েছে, ভবিষ্যতেও হবে।’
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ সৃষ্টি করেছে মন্তব্য করে তিনি বলেন, ‘সময়ে সময়ে গুজব রটিয়ে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির যে কোনো অপচেষ্টা সরকার কঠোর হাতে দমন করেছে, ভবিষ্যতেও করা হবে।’
এ সময় মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার প্রয়াত মেজর জেনারেল সি আর দত্তের কথা স্মরণ করে হাছান মাহ্‌মুদ বলেন, দেশপ্রেমিক, সাহসী, সৎ, অসাম্প্রদায়িক, নিরহংকার এবং সবাইকে আপন করে নেয়ার আশ্চর্য ক্ষমতার অধিকারী চিত্ত রঞ্জনের জীবন থেকে অনেক শেখার রয়েছে।
মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্র নাথ মজুমদারের সভাপতিত্বে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা উষাতন তালুকদার এমপি, ড. নিম চন্দ্র ভৌমিক, নির্মল রোজারিও, সাংবাদিক স্বপন কুমার সাহা, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী প্রমুখ সভায় বক্তব্য রাখেন।
#আকরাম/খালিদ/রফিকুল/আব্বাস/২০২০/২১২৬ ঘণ্টা

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।