• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
ফরিদপুরে তিন দফা দাবিতে বিচার বিভাগের কর্মচারিদের মানববন্ধন

ফরিদপুরে বিচার বিভাগের জেলা শাখার কর্মচারী এসোসিয়েশনের পদোন্নতি ও নিয়োগ বিধি সংশোধনসহ তিন দফা দাবিতে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ফরিদপুর জেলা জজ আদালত চত্ত্বরে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের জেলা শাখার আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে দাবি সমূহগুলো হচ্ছে, অধস্তন আদালতের কর্মচারীদের বিচার বিভাগীয় কর্মচারী হিসাবে গণ্য করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস বেতন স্কেলের আলোকে বেতন ভাতা প্রদান। সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন পূর্বক হাইকোর্ট বিভাগ ও মন্ত্রনালয়ে ন্যায় যোগ্যতা ও জেষ্ঠতার ভিত্তিতে প্রতি ৫ বছর পর পর পদোন্নতি অথবা উচ্চতর গ্রেড প্রদানের ব্যাবস্থা করা। অধস্তন সকল আদালতের কর্মচারীদের নিয়োগবিধি সংশোধন করে এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রনয়নের দাবি জানানো হয়। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ বিচার বিভাগের কর্মচারি এসোসিয়েশনের ফরিদপুর জেলা শাখার সভাপতি ও জেলা জজ কোর্টের নাজির প্রনব কুমার চক্রবর্তী, সাধারন সম্পাদক ও ফরিদপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর নাজির শেখ মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক ও তুলনা সহ-কারী সরদার রফিক উদ্দিন, দপ্তর সম্পাদক ও অতিরিক্ত জেলা জজ ২য় আদালতের স্টেনো গ্রাফার রাজিবুল হাসান মামুন প্রমূখ।

এ সময় বক্তারা আরো বলেন অবিলম্বে আমাদের তিন দফা দাবি বাস্তবায়ন করতে হবে। দাবি বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসূাচীর ঘোষনা দেওয়া হবে বলে জানান। মানববন্ধনে অংশ গ্রহনের পুর্বে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের ফরিদপুর জেলা শাখার কমিটিবৃন্দর পক্ষ থেকে ফরিদপুর সিনিয়র জেলা দায়রা জজ মো: সেলিম মিয়া ও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: আব্দুল হামিদকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।