• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
রাঙ্গাবালীতে ভূমি দস্যুর হামলায় আহত ৪ ও ব্যবসা প্রতিষ্ঠান লুট

তারিখ: ১৯ জানুয়ারী ২০২১
সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ
পটুয়াখালীর রাঙ্গাবালীতে ভূমি দস্যু কর্তৃক হামলায় ৪ জন গুরুতর আহত ও ব্যবসা প্রতিষ্ঠান লুটের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের তক্তাবুনিয়া বাজারে।

সোমবার রাত সাড়ে ১০ টার দিকে তক্তাবুনিয়া বাজারে সোয়েব তালুকদারের পৈত্রিক ভিটায় অবস্থিত মুদি মনোহরী ব্যবসা প্রতিষ্ঠান ঘর মেরামতের সময় ভূমি দস্যু কর্তৃক হামলা ও প্রায় ৩ লাখ টাকার মালামাল লুটের ঘটনা ঘটেছে। আহতরা হলেন তক্তাবুনিয়া গ্রামের সোয়েব তালুকদার (৪০), মো. ইয়াকুব তালুকদার (৬০) এবং গলাচিপা উপজেলার সদর ইউনিয়নের মো. জহিরুল (৩৬), বেল্লাল হাওলাদার (৪০)। আহতদেরকে রাতেই গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা হলেন তক্তাবুনিয়া গ্রামের মনির হাওলাদার এর নেতৃত্বে রিপন হাওলাদার, লিটু হাওলাদার ও ফেরদাউস হাওলাদারসহ আরও ৪০-৫০ জন।

এ ব্যাপারে সোয়েব তালুকদার জানান, সোমবার রাত সাড়ে ১০ টার দিকে তক্তাবুনিয়া বাজারে ২০ বছর ধরে তার বাবার পৈত্রিক ভিটায় অবস্থিত দোকান ঘর মেরামত করা অবস্থায় পূর্ব পরিকল্পিতভাবে মনির মেম্বার এর নেতৃত্বে ৪০-৫০ জন লাঠিয়াল বাহিনী দেশীয় অস্ত্র লোহার হাতুরি ও লাঠিশোঠা দিয়ে হামলা চালায়। এ সময় হামলাকারীরা দোকানে থাকা প্রায় ৩ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তিনি আরও জানান এ ঘটনায় তারা মামলার প্রস্তুতি নিচ্ছেন।
এ ব্যাপারে অভিযুক্ত স্থানীয় ইউপি সদস্য মো. মনির হাওলাদার এর ০১৭১০০১০৯০০ মোবাইল নম্বরে ফোন করলে তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য জানা যায় নি।
রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ (ওসি) দেওয়ান জগলুল হাসান বলেন, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।