• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফলক-স্পীকার

ঢাকা, ২০ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি- আজ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স চত্ত্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে স্পীকার বলেন,ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফলক-বাঙালি জাতির চেতনার উণ্মেষে অণির্বান দ্বীপশিখা-তাই ভাষা আন্দোলনের ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে সঠিকভাবে জানাতে হবে এবং তাদেরকে উৎসাহিত করতে হবে আরও জানার জন্য।

অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের প্রানের উদ্যোগের অংশ হিসেবে আবাসিক কমপ্লেক্স চত্ত্বরে শহীদ মিনার স্থাপনের সাথে জড়িত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া তার বক্তব্যে বলেন, পৃথিবীর মধ্যে বাংলাভাষাই একমাত্র ভাষা যেটি আমরা রক্ত দিয়ে অর্জন করেছি। তিনি বলেন ভাষা আন্দোলনই প্রথমে স্বাধীকার এবং পরবর্তীতে স্বাধীনতা আন্দোলনে রুপান্তরিত হয়েছিল।

অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ আসিফ হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজাউল করিম। এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারী ফোরামের সভাপতি উপসচিব এ কে এম জি কিবরিয়া মজুমদার এবং পরিচালক গণসংযোগ ও ফোরামের সহ-সভাপতি মোঃ তারিক মাহমুদ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিববৃন্দ, মাননীয় স্পীকারের একান্ত সচিব কামাল বিল্লাহ এবং আবাসিক কমপ্লেক্সের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।