• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
অসুস্থ অভিনেতা আবদুল কাদের দেশে ফিরলেন

ফাইল ছবি

ক্যানসার আক্রান্ত জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের দেশে ফিরেছেন। নির্ধারিত সময় সন্ধ্যায় ৬টা ৩০ মিনিটের কিছু পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে, পুত্রবধূ এবং নাতনি সিমরান লুবাবা।

রোববার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৫৮ মিনিটে দেশে ফিরেছেন জানান তার পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি।
তিনি বলেন, ‘চেন্নাই থেকে চট্টগ্রাম হয়ে ঠিকঠাক মতো আমরা ঢাকা এয়ারপোর্টে পৌঁছে গেছি। এয়ারপোর্টে অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। এখানে কিছু আনুষ্ঠানিকতা বাকি। সেগুলো শেষে সরাসরি এভারকেয়ার হাসপাতালে চলে যাব।’

জেমি জানান, ফ্লাইটে আবদুল কাদেরের জন্য অক্সিজেন এবং জরুরি মুহূর্তে তাকে সেবা দেওয়ার জন্য ডাক্তার রাখা ছিল। তবে লম্বা এ যাত্রা তেমন কোনো অসুবিধা হয়নি এ অভিনেতার।
তার চিকিৎসার ব্যাপারে জানতে চাইলে জেমি বলেন, ‘কেমো দেওয়ার মতো অবস্থা উনার নাই। শারীরিক অবস্থা খুবই দুর্বল। চেন্নাইয়ের ডাক্তাররা প্রেসক্রিপশন দিয়ে দিয়েছেন। সে অনুযায়ী দুই দেশের ডাক্তারদের সমন্বয়ে চিকিৎসা চলবে ঢাকায়।’

শুরুতে ব্যাকপেইন ছিল এ অভিনেতার। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করে আশানুরূপ ফল না পাওয়ায় বাধ্য হয়ে দেশের বাইরে যান। সিঙ্গাপুর যাওয়ার কথা থাকলেও ভিসা জটিলতায় পরিকল্পনা পরিবর্তন করতে হয়েছে। দেশে পুরো শরীর সিটি স্ক্যান করে তার টিউমার ধরা পড়ে। তারপর চেন্নাই গিয়ে পরীক্ষা করে জানা যায়, তার প্যানক্রিসের ক্যানসার পুরো শরীরে ছড়িয়ে গেছে।
৮ ডিসেম্বর চেন্নাই গিয়েছিলেন আবদুল কাদের। ১৮ ডিসেম্বর দেশে ফেরার কথা ছিল। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সম্ভব হয়নি। অভিনেতা আবদুল কাদেরের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন তার পুত্রবধূ। পাশাপাশি এ যাত্রায় যারা তাদের সঙ্গে ছিলেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী আবদুল কাদের। নাটক, বিজ্ঞাপন ও সিনেমায় অভিনয় করেছেন তিনি। হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে অভিনয় করে পরিচিতি পেয়েছিলেন তিনি। এ নাটকে ‘বদি’ চরিত্রে তাকে দেখতে পেয়েছিল দর্শক।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।