• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
আশ্রয়ন প্রকল্পের প্রতি পরিবারকে স্বাবলম্বি হতে হবে”

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ-
ফরিদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ বলেছেন আশ্রয়ন প্রকল্পের প্রতি পরিবারকে স্বাবলম্বি হওয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ছড়িয়ে ছিটিয়ে থাকা গৃহহীন পরিবারগুলো কুড়িয়ে এনে সরকার মানসম্মত ও সুসজ্জিত একটি করে বসতঘর দিয়েছেন। এসব আধাপাকা ঘরে বসবাস করে পরিবারগুলো এখন সব ধরনের সুবিধা নিচ্ছে। তাই এসব আশ্রয়ন প্রকল্পের প্রতিটি পরিবার স্বাবলম্বি হতে পারলে সরকারের মিশন ও ভিসন স্বার্থক হবে। তিনি বলেন, আশ্রয়ন প্রকল্পের পরিবারগুলো স্বাবলম্বি হতে প্রশাসন সব ধরনের সহারয়তা দিতে প্রস্তুত রয়েছে। আশ্রয়ন প্রকল্পের কেউ মাছ চাষে স্বাবলম্বি হতে চাইলে উপজেলায় মৎস্য বিভাগ রয়েছে, গরু পারনের স্বাবলম্বি হতে চাইলে প্রাণী সম্প্দ অধিদপ্তর রয়েছে, কৃষিতে স্বাবলম্বি হতে চাইলে কৃষি অধিদপ্তর রয়েছে আবার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষন নিয়ে অনেকের স্বাবলম্বি হওয়ার সুযোগ রয়েছে। তাই তিনি অন্যের সাহায্যের উপর নির্ভর না করে আশ্রয়ন প্রকল্পের প্রতি পরিবারকে স্বাবলম্বি হওয়ার উদাত্ত আহবান জানান।
বৃহস্পতিবার বিকেলে ফরিদপুরের চরভ্রদাসন উপজেরা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের পদ্মা পারের ৯০টি ঘর বিশিষ্ট আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেনজেলা প্রশাসক । উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফয়সল বিন করিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাহনাজ পারভীন বীথি। অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান ও বদরুজ্জামান মৃধা প্রমূখ।
পরে উক্ত আশ্রয়ন প্রকল্পের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রতি পরিবারে এক বস্তা করে ৬৭টি পরিবারের মাঝে মোট ৬৭টি খাদ্য সামগ্রীর প্যাকেজ বস্তা বিতরন করা হয়। প্রতটি প্যাকেজ বস্তায় ১০ কেজি করে চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি চিনি, ১ লিটার ভৌজ্য তৈল, ১০০ গ্রাম মরিচের গুড়া, ১০০ গ্রাম হলুদের গুড়া ও ১০০ গ্রাম ধনিয়া গুড়া সহ ৬৭ পরিবারের মাঝে ৬৭ প্যাকেজ বস্তায় মোট ৬৭০ কেজি চাল, ৬৭ কেজি ডাল, ৬৭ কেজি লবন, ৬৭ কেজি চিনি, ৬৭ লিটার তৈল, ৬ কেজি ৭০০ গ্রাম মরিচের গুড়া, ৬ কেজি ৭০০ গ্রাম হলুদের গুড়া ও ৬ কেজি ৭০০ গ্রাম ধনিয়া গুড়া বিতরন করা হয়। পরে জেলা প্রশাসক আশ্রয়ন প্রকল্পের পরিবারগুলো পরিদর্শন করে বসবাসরত ৯০ পরিবারের জন্য একটি মসজিদ ও কমিউনিটি সেন্টার গড়ে দেওয়ার আশ্বাস দেন।
#
মোঃ মেজবাহ উদ্দিন
চরভদ্রাসন,ন ফরিদপুর
তাং-২১/০৩/২০২৪খ্রি.
০১৭২৪-২৫১৫৮৮

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।