• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
সারা বিশ্বের শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক হলেন শেখ হাসিনা–অ্যাড.লিয়াকত সিকদার

আলফাডাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধিঃ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পানাইল ইউনাইটেড একাডেমীর দু’দিনব্যাপী ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শেষদিন মঙ্গলবার (২১ মার্চ) বিকালে ইউনাইটেড একাডেমীর খেলার মাঠ প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। এরপর প্যারেড পরিবেশনের মাধ্যমে অতিথিদের সালাম নিবেদন করা হয়। পরে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট লিয়াকত সিকদার প্রধান অতিথির বক্তব্যে বলেন,আমরা কিছু কাজ শেষ করে পরে দুপুরের খাবার খেয়ে আমাদের এই অনুষ্ঠান স্থলে আমরা নির্ধারিত সময়ের আগেই হাজির হতে পেরিয়েছি। তিনি বলেন,বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পদ্মা সেতু করার কারণে এটি সম্ভব হয়েছে।

তিনি আরোও বলেন,আমাদের ছেলে মেয়েরা, মা বোনেরা আগে ঢাকায় যাওয়ার প্ল্যান করতাম তখন চিন্তা করবে আজকে যাব,কালকে কাজ সারবো.তারপর হয়তো পরশুদিন বাড়িতে আসবো।এখন মাত্র সর্বোচ্চ ২ ঘন্টার মধ্যে গন্তব্যস্থলে পৌছাতে পারে।এটা শেখ হাসিনা জন্য সম্ভব হয়েছে।

তিনি একটি উপমা দিয়ে বলেন আমি একটা বিশ্ববিদ্যালয়ের সাথে আছি অতীত দীপঙ্কর ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজি মেট্রোলের পাশে সেগুনবাগিচা পুরনো ঢাকায় সাথে যেতে আসতে মাঝে মাঝে তিন তিন ছয় ঘন্টা বা ৫ ঘন্টা ৪ ঘন্টা লাগত।আর ঢাকা থেকে তার আগেই আমি বাড়িতে চলে আসতে পারি, আমাদের বাবা চাচা দাদা-দাদী নানা নানি যারা এই মুরুব্বীরা আছেন বা যারা চলে গেছেন তাদের কাছে স্বপ্ন মনে হত।

তিনি বলেন,আপনারাই বলেন দুই ঘন্টায় ঢাকা থেকে আলফাডাঙ্গা আসবে বোয়ালমারী আসবে এই স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করেছেন জননেত্রী শেখ হাসিনা।এটা কোন রাজনৈতিক বক্তব্য না। দলীয় বক্তব্য না।

উন্নয়ন কথা উল্লেখ করে লিয়াকত সিকদার বলেন,এই আলফাডাঙ্গায় শেখ হাসিনা আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে রাস্তাঘাট, ব্রিজ,মসজিদ,মন্দির.মাদ্রাসা শ্মশানঘাট,কবরস্থানসহ উন্নয়নের বাতাস লাগেনি।শেখ হাসিনা আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশ উন্নয়ন হয়েছে।তিনি বলেন,আলফাডাঙ্গা বোয়ালমারী মধুখালী তথা ফরিদপুর-১ প্রত্যকটি অঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে একমাত্র শেখ হাসিনা সরকারের জন্য সম্ভব হয়েছে।

তিনি বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ,স্কুলে বিদ্যুৎ,ফ্রিজ এয়ারকন্ডিশন ঘরে ঘরে পাওয়া যাচ্ছে আওয়ামী লীগ শেখ হাসিনা জন্য।তিনি বলেন,নেত্রী স্বপ্ন দেখেন বা দেখান বাস্তবে রূপায়িত করেন আমাদের জীবনকে বদলে দিয়েছেন শেখ হাসিনা শেখ।

তিনি আরও বলেন,মুজিবের নেতৃত্বে এদেশ স্বাধীন করে আমাদেরকে স্বাধীন বাংলাদেশ দিয়ে গেছেন আর স্বাধীনতার স্বপ্ন পদ্মা সেতু আমাদের দোয়ার খুলে দিয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, হাসিনা বাংলাদেশের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা বাংলাদেশ করতে হলে সর্বপ্রথম লাগবে স্মার্ট নাগরিক আর এই স্মার্ট নাগরিক তৈরি করতে হলে প্রথমে শিক্ষার্থীদের স্মার্ট ছাত্র হতে হবে।সেজন্য তোমাদের নিয়মিত লেখাপড়া করতে হবে আর লেখাপড়ার পাশাপাশি সুবিধা জনক খেলায় অংশ গ্রহণ করতে হবে।

পদ্মা সেতুকে কেন্দ্র করে তিনি বলেন, অন্যান্য অঞ্চলের লোকেরা আসবে শিল্প ঘটতে,ব্যবসা করতে।এর ফলে আমাদের অঞ্চলের দারিদ্র বলে কিছু থাকবে না।ঘরে বসে আপনারা ডলার পাউন্ড এর বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবেন আর ঘরে বসে স্বনির্ভর হবেন। তিনি আরও বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে সারা বিশ্বের শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক হলেন শেখ হাসিনা। তাই শেখ হাসিনা সরকার বারবার দরকার।সবাই ঐক্যবদ্ধ হয়ে আবারও জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতা এনে দেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, হাসিনা ঘোষণা দিয়েছেন স্মার্ট বাংলাদেশ করতে হলে স্মার্ট নাগরিক তৈরি করতে হবে।সেজন্য প্রথমে তোমারদের স্মার্ট ছাত্র হতে হবে।সেজন্য তোমাদের নিয়মিত লেখাপড়া করতে হবে।বিশেষ করে বিজ্ঞান ও ইংরেজী বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে।সর্বপরি লেখাপড়ার পাশাপাশি সুবিধা জনক খেলায় অংশ গ্রহণ করতে হবে।

টগরবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,ইউনাইটেড একাডেমীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিয়া আসাদুজ্জামান সভাপতিত্ব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেদী হাসানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে প্রদান করেন,উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীঘের বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য,শেখ তাহিদুর রহমান মুক্ত,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন ও মুন্সিগঞ্জের শ্রীনগর সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. কুদরত-ই-হুদা, আলফাডাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক ইউনুচ আলী বিশ্বাস, টগরবন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কামরুল ইসলাম, বিশিষ্ট শিক্ষানুরাগী ইমদাদুল হক,
ইউপি সদস্য সুলতান মাহমুদ প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।