• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
খুলনায় মূল্য ও মজুরি পরিসংখ্যান বিষয়ে প্রশিক্ষণের উদ্বোধন

খুলনা, ০৯ ফাল্গুন (২২ ফেব্রুয়ারি):

খুলনা বিভাগীয় পরিসংখ্যান কার্যালয় আয়োজিত মূল্য ও মজুরি পরিসংখ্যান বিষয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন আজ (সোমবার) সকালে অনুষ্ঠিত হয়। পরিসংখ্যান কার্যালয়ের সম্মেলনকক্ষে প্রধান অতিথি হিসেবে খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসলাম হোসেন এই প্রশিক্ষণের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, পরিসংখ্যানকে কেন্দ্র করে দেশের সকল পরিকল্পনা গৃহীত হয়। পরিসংখ্যানকে বলা হয় উন্নয়ন পরিকল্পনার ভিত্তি। তাই তথ্য সংগ্রহের সাথে জড়িতদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সঠিক তথ্য সংগ্রহ করতে হবে। তথ্যগত ভুল থাকলে তা দেশ ও জাতির জন্য নেতিবাচক হতে পারে। তিনি সঠিক উৎস থেকে তথ্য সংগ্রহের ওপরও গুরুত্বারোপ করেন।

খুলনা বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের আওতাধীন ১০ জেলার ভোক্তার মূল্য সূচক , মূল্যস্ফীতি হার, মজুরি হার সূচক, গৃহনির্মাণ সামগ্রী মূল্য  সূচক এবং বাড়ি ভাড়া সূচকের তথ্য সংগ্রহ ও সুপারভাইজিং কাজের সাথে জড়িত ৬০ জন কর্মকর্তা-কর্মচারী এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্মপরিচালক মোঃ গোলাম মোস্তফা। তিনি বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর কার্যক্রম এবং প্রশিক্ষণ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান মূল্য ও মজুরি পরিসংখ্যান বিষয়ে প্রতিমাসের ১১ থেকে ১৯ তারিখের মধ্যে ৪টি পৃথক দর ছকে মোট ১৩১৭ টি আইটেমের তথ্য সংগ্রহ করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।