• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
ফরিদপুরের মানবিক ডাক্তার নাহিদুল হক

মনির মোল্যা, নিজস্ব প্রতিনিধি:

সল্প আয়ের মানুষের কথা চিন্তা করে
ফরিদপুরের মানবিক ডাক্তার কে এম নাহিদুল হকের উদ্যোগে শুক্রবার থেকে শহরের ফরিদপুর প্রেসক্লাবের সামনে স্বল্পমূলে তরমুজ ও আনারস বিক্রয় শুরু হয়েছে। এছাড়া শহরের লক্ষ্মীপুরে মাত্র ৫০০ টাকায় ‌প্রতি কেজি ‌গরুর মাংস বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। এছাড়াও জেলা আওয়ামীলীগ কার্যালয়ে গরুর মাংস বিক্রি কার্যক্রম চলমান রয়েছে।

এ ব্যাপারে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে সাধারণ মানুষ ‌যেন স্বল্পমূল্যে ‌এসব জিনিস কিনতে পারেন তার জন্যই আমি এই উদ্যোগ নেওয়া হয়েছে। এরমধ্যে আনারস প্রতিটি ৩০ টাকা তরমুজ প্রতিটি ৫০ থেকে ১০০ টাকা ‌ এবং প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

এ উপলক্ষে ‌ সকাল থেকেই উক্ত আনারস ‌ও তরমুজ কেনার জন্য ফরিদপুর প্রেস ক্লাবের সামনে বিভিন্ন বয়সী ক্রেতাদের সমাগম লক্ষ্য করা যায়। অত্যন্ত অল্প মূল্যে এসব ফল সংগ্রহ করছে তারা। অন্যদিকে শহরের লক্ষ্মীপুরে মাত্র ৫০০ টাকা গরুর মাংস ‌ বিক্রিতেও যথেষ্ট সারা ‌পাওয়া গেছে । এদিকে এ কার্যক্রমে তাকে সহযোগিতা করছেন থ্রি’জেট ক্রিয়েটিভ মিডিয়ার প্রায় ২০ জন স্বেচ্ছাসেবক বৃন্দ ‌। তারা উক্ত কার্যক্রমে ‌ অংশ নিতে পেরে অনেক সন্তুষ্ট বলেও জানান।

ডাক্তার কে,এম,নাহিদুল হক বর্তমানে ফরিদপুর ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ ও হাসপাতালের এন্ডোক্রাইনোলজী ও ডায়াবেটোলজী বিভাগের সহকারী অধ্যাপক হিসাবে কর্মরত রয়েছেন। তার এই মানবিক কর্মকান্ডের জন্য সারা ফরিদপুরে প্রশংসায় ভাসছেন তিনি।

২২ মার্চ ২০২৩

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।