• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

সংঘর্ষে নিহতের ঘটনায় ২২জন আটক’

বোয়ালমারীতে প্রতিপক্ষের বাড়িঘরের মালামাল লুটের অভিযোগ, পুরুষ শূণ্য এলাকা

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি ঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশ শুক্রবার ও শনিবার দুইদিনে ঘটনাস্থল ও আশপাশের এলাকা থেকে ২২ জনকে আটক করেছে। সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শুক্রবার দিবাগত রাতেই নিহত পক্ষের লোকজন প্রতিপক্ষের বাড়িতে লুটপাট চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। উভয় গ্রুপের পুরুষ শূণ্য এলাকায় বিরাজ করছে থমথমে ভাব। তবে কৃষক শহীদ শেখ সংঘর্ষে মারা যাওয়ায় তার পরিবার অসহায় হয়ে পড়েছে। এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

থানা ও এলাকা সূত্রে জানা যায়, এক সপ্তাহ আগে পরমেশ্বরদী গ্রামের নজরুল মোল্যা ও মনিরুল কাজী তাদের বাড়ি সংলগ্ন কুমার নদের কাটাগাঙে পাট জাগ দেয়। মনিরুলের পাটের জাগ হারিয়ে গেলে তিনি নজরুলকে দোষারোপ করেন। এ ঘটনার জের ধরে গত শুক্রবার সকালে কয়েক দফায় দুইগ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে পুলিশসহ দুইপক্ষের প্রায় ৫০ ব্যক্তি আহত হন। এ সময় ধারালো অস্ত্রের কোপে মারাত্মক আহত পরমেশ্বরদী গ্রামের ফকিরপাড়ার আ. রাজ্জাক ফকিরের ছেলে শহীদ ফকির (৪৭) নামের এক কৃষক ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে মারা যান।
নিহত শহীদ ফকিরের স্ত্রী আকলিমা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, স্বামী মারা গেছে, আমার পরিবারকে দেখবে কে? আমার আর কিছুই থাকল না।
পরমেশ্বরদী গ্রামের গৃহবধু লতিফা বেগম, রাবেয়া আক্তার ও খাদিজা আক্তার অভিযোগ করেন, শহীদের মৃত্যুর খবর শুক্রবার রাতে গ্রামে ছড়িয়ে পড়লে রাতের অন্ধকারে আমাদের বাড়িঘর থেকে গরু, ছাগল ও ঘরের মালামাল লুট করে নিয়ে গেছে নিহত পক্ষের লোকজন।
গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্তু ঘটনাস্থলে অবস্থানকারী বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম বলেন, লুটপাটের অভিযোগ নিয়ে কেউ আমাদের কাছে আসেনি। আমরা ঘটনাস্থলেই উপস্থিত ছিলাম। যেখানেই কাউকে জড়ো হতে দেখেছি; তাদেরকে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। নিহত ব্যক্তির লাশ ময়নাত তদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সংঘর্ষে জড়িত অভিযোগে ঘটনাস্থল ও আশপাশের এলাকা থেকে এ পর্যন্ত ২২জনকে আটক করা হয়েছে। বিকেল ৬টা পর্যন্তু থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি।

প্রসঙ্গত, পরমেশ্বরদী ইউনিয়নের পরমেশ্বরদী ও ময়েনদিয়া এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আ. মান্নান মাতবরের সাথে ওই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মো. মাসুদ শেখের সাথে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে মান্নান গ্রুপের নজরুল মোল্যা ও মাসুদ গ্রুপের মনিরুল কাজীসহ তাদের কয়েকশ সমর্থক সংঘর্ষে জড়ান। মাসুদ শেখের সমর্থক ছিল সংঘর্ষে নিহত কৃষক শহীদ ফকির।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।