• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
ফরিদপুরে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় আলিমুজ্জামান সেতু বন্ধ

করোনা ভাইরাসে বিপর্যস্থ সারা পৃথিবীর মতো বাংলাদেশেও আক্রান্ত হো হো করে বাড়ছে। বাড়ছে মৃত্যু। দেশের মধ্যবর্তী স্থানের জেলা ফরিদপুরেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে।

বিভিন্ন সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত ফরিদপুরে আক্রান্ত হয়েছে ১৫৭৬ জন। আর মৃত্যুবরণ করেছেন ২০ জন। জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশসহ সংশ্লিষ্ট দপ্তরের নানা উদ্যোগ ও কর্মকান্ড অব্যাহত থাকা সত্ত্বেও করোনা বিষয়ে সাধারণ মানুষের মধ্যে এক ধরনের উদাসীনতা লক্ষ্য করা গেছে। বিশেষ করে বাণিজ্যিক বিতান, বাজার, চায়ের দোকানসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সারাদিনোমান সামাজিক দূরত্ব না মানার দৃশ্যগুলো চোখে পড়ছে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশে অবশেষে ফরিদপুরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র নিউ মার্কেট ও হাজী শরীয়তুল্লাহ বাজার যোগাযোগের অন্যতম মাধ্যম আলিমুজ্জামান সেতুটি একেবারে বন্ধ করে দিয়েছে বাজার কর্তৃপক্ষ। এই সেতু দিয়ে প্রতিদিন অর্ধ লক্ষ মানুষ যাতায়াত করে থাকে। সেতু বন্ধ করে দেওয়া বিষয়ে হাজী শরীয়তুল্লাহ বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক নুর ইসলাম মোল্যা জানান, আমরা জেলা প্রশাসনের নির্দেশে কাচা বাজারকে গোয়ালচামট মহিম স্কুলের মাঠে স্থানান্তর করেছি। প্রতিটি দোকানের সামনে সামাজিক দূরত্বের চিহ্ন এঁকে দিয়েছি, তাতেও কাজ হচ্ছে না। বাজারের অনেক ব্যবসায়ী করোনায় আক্রান্ত হয়ে ঘুরে বেড়াচ্ছে, কথা শুনছে না। অনেক ক্রেতা মাস্ক ব্যবহার করে না। তাদের কাছে দ্রব্যমূল্য বিক্রয় নিষেধ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের নির্দেশেই জন সমাগম কমাতে আলিমুজ্জামান সেতু বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।