• ঢাকা
  • শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
অবশেষে ফরিদপুরে থেকে পদ্মা সেতু হয়ে বাস যাচ্ছে ঢাকায়

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরসহ দক্ষিণবঙ্গের মানুষের প্রাণের দাবী পদ্মা সেতু উদ্বোধন হয়েছে এ মাসের ২৫ জুন। জমকালো আয়োজনের মধ্যে দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করেন। এর পর থেকে সড়কপথে সেতুর উপর দিয়ে যাতায়াত শুরু করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহণসহ বিভিন্ন যানবাহন।

তবে দক্ষিণবঙ্গের সবকটি জেলা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় যাত্রীবাহী বাস চলাচল করলেও বিভিন্ন অজুহাতে অনেকটা অঘোষিতভাবে ফরিদপুর থেকে পদ্মা সেতুর উপর দিয়ে ঢাকার গন্তব্যে যাত্রীবাহী বাস চলাচলার জন্য বাস মালিকপক্ষের তেমন আগ্রহ ছিলোনা।

অবশেষে সব প্রতিবন্ধকতাকে জয় করে আগামীকাল মঙ্গলবার  (২৮ জুন) করিম গ্রুপের মালিকানাধীন গোল্ডেন লাইনের বাস ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশ্য ছাড়বে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক (পরিবহন) মো. ইমরান হোসেন রিপন।

গোল্ডেন লাইন পরিবহনের এ ব্যবস্থাপক বলেন, আগামীকাল মঙ্গলবার  (২৮ জুন) সকাল ৬ টায় প্রথম ট্রিপ ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে যাত্রীবাহী বাস যাবে ঢাকাতে। পরবর্তী ১ ঘণ্টা পর পর ফরিদপুর থেকে বাস ছাড়া হবে বলে জানান তিনি।

ভাড়ার ব্যাপারে গোল্ডেন লাইন পরিবহনের এ ব্যবস্থাপক বলেন, আপাতত ফরিদপুর থেকে ঢাকার গাবতলী পর্যন্ত যে ৩৫০ টাকা ভাড়া নিচ্ছি। সেটাই নির্ধারণ করা হয়েছে। পরবর্তীতে ভাড়া পুনঃ নির্ধারণ করা হবে।

জানা যায়, ঢাকা কদমতলি-বাবু বাজার ব্রিজ সংলগ্ন থেকে পদ্মাসেতু দিয়ে ফরিদপুর, গোপালগঞ্জ নাজিরপুর পিরোজপুর বরিশাল পয়সারহাট, লাহুড়িয়া, বেনাপোল রুট দিয়ে নিয়মিত চলাচল করবে এ পরিবহণ। প্রতি ১ ঘণ্টা পরপর বাস ছাড়বে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।