• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
তুরস্কের কৃষি ও বনমন্ত্রীর সঙ্গে খাদ্য মন্ত্রীর মতবিনিময়

তুরস্ক, ইস্তানবুল ২৭ অক্টোবর,২০২১ খ্রি

সম্মেলনের সাইড লাইনে বাংলাদেশের খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার তুরস্কের কৃষি ও বনমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক মতবিনিময়সভায় অংশ নেন। এসময়, উভয় মন্ত্রী পারস্পরিক সুবিধার জন্য ব্যবসা-বাণিজ্য বাড়াতে খাদ্য ও কৃষি পন্য অন্তর্ভুক্ত করার প্রয়োজনীয়তার উপর জোর দেন। বাংলাদেশের মন্ত্রী খাদ্য প্রক্রিয়াকরণ, কৃষি যন্ত্রপাতি এবং অবকাঠামোতে বিনিয়োগের সম্ভাবনা খতিয়ে দেখতে তুরস্কের প্রতি আহ্বান জানান। তুরস্কের মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

মন্ত্রী পর্যায়ের সম্মেলনের আগে গত ২৫ ও ২৬ অক্টোবর দু-দিনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সভা অনুষ্ঠিত হয়ে। খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানম বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন।

তিনি “ওআইসি অঞ্চলে খাদ্য ব্যবস্থার উন্নতির জন্য অভিজ্ঞতা এবং জ্ঞান ভাগ করে নেওয়া শিরোনামের সাইড-লাইন ইভেন্টে প্যানেলিস্ট হিসেবে যোগদান করেন এবং খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে বাংলাদেশের সাফল্যে গাঁথা তুলে ধরেন। তিনি সদস্য রাষ্ট্রগুলির মধ্যে সর্বোত্তম অনুশীলন এবং প্রযুক্তি হস্তান্তরের প্রয়োজনীয়তার উপর জোর দেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।