• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
ফরিদপুর কৃষ্ণনগর ইউনিয়নে ১০ টাকা কেজি চালের কার্ডে অনিয়ম 

চাল পাচ্ছেনা প্রকৃত কার্ডধারী ৩০০ জন

মানববন্ধন করছেন ১০ টাকা কেজি চালের বঞ্চিতরা

ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে সরকার থেকে বরাদ্দকৃত অতি দরিদ্র ও দরিদ্রদের জন্য জেলা খাদ্য অধিদপ্তরের খাদ্য বান্ধব কর্মসূচির অংশ হিসাবে সুলভ মূল্যে কার্ড বিতরনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

জেলা খাদ্য বান্ধব কর্মসূচির অংশ হিসাবে সুলভ মূল্যে কার্ড বিতরণে ১০ টাকা কেজি চাল দেওয়ার অংশ হিসাবে কৃষ্ণনগর ইউনিয়নে ২১৫৯ টি কার্ড বিতরণ করা হয়। এই কার্ডগুলো সরকারের নিয়ম অনুযায়ী অতি দরিদ্র ও দরিদ্র পরিবারের মধ্যে দেওয়ার কথা। এর মধ্যে ইউনিয়নের ৪, ৫ ও ৯ নং তিনটি ওয়ার্ডের একজন ডিলার ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ জবেদ ফকির নামে ব্যাক্তির বিরুদ্ধে কার্ডের নামধারী তিন শতাধিক মানুষের এই অনিয়মের অভিযোগ তুলে ধরেন।

এসময় এলাকার হত দরিদ্ররা বলেন আমরা জেলা প্রশাসক বরাবর কার্ডের তালিকা দেখার আবেদন করি। জেলা প্রশাসক আবেদন মঞ্জুর করে একটি তদন্ত্র কমিটি গঠন করে। তদন্ত্র কমিটির মাধ্যমে আমাদের নামের তালিকা জানতে পারি। ডিলার জবেদ ফকিরের কাছে জানতে চাইলে তিনি বলেন উপজেলা থেকে আপনাদের নাম বাতিল করা হয়েছে।

তদন্ত্র কমিটির হতে কার্ডধারী তালিকা নাম ছালাম কার্ড নং ১৪৭, মুকাজেজল হোসেন কার্ড নং ১১১২, নজরুল কার্ড নং ১১১১, হাছেন মোল্যা কার্ড নং ১০১১, জমির মোল্যা কার্ড নং ১০৩৬, নুরজাহান বেগম কার্ড নং ১১২৩, মনোয়ারা কার্ড নং ১১০২, শফিউল ইসলাম কাড নং ৯৭৭, আমেনা বেগম কার্ড নং ৯৯৭, তোফাজ্জেল কার্ড নং ১০০০, মোহাম্মদ আলী কার্ড নং ১০০৭ এই ভাবে তিন শতাধিক ১০ টাকা কেজির চালের কার্ড রয়েছে।

অথচ এ পর্যন্ত্র সাতবার এই ডিলার চাল বিতরণ করেছে। সেই চাল এসব কার্ডধারী কেউ পাইনি বলে জানান। খোঁজ নিয়ে আরো জানা যায়, বিত্তবানদের নামের তালিকা কার্ডের মাল দেওয়া হয়। এই ব্যাপারে বুধবার বিকালে মাধবপুর মোল্লা বাড়ীর ঘাট বাজারে মানব বন্ধন করেন ডিলারের বিরুদ্ধে। এসময় ডিলার জবেদ ফকিরের বিরুদ্ধে প্রশাসনের কাছে আইনগত কঠোর ব্যবস্হার দাবি জানায়।

এসময় কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা বলেন, তালিকায় নাম আছে চাল পায় নাই, এব্যাপারে আমরা পরিষদের কেউ জানিনা। ডিলারের দায়িত্ব যারা তারাই জানেন।

এব্যাপারে জানতে ডিলার জবেদ ফকিরের মোবাইলে বারবার রিং করেও মোবাইল বন্ধ পাওয়া গিয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।