• ঢাকা
  • শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

”বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে ফরিদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে ফরিদপুর জেলা লিগ্যাল এইড কমিটি এর আয়োজনে, (২৮ এপ্রিল) বৃহস্পতিবার সকাল ৯ টায় জেলা জজ আদালত চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এরপরে আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এসময় বর্ণাঢ্য শোভাযাত্রায় বিচারকদের সঙ্গে আইনজীবীরাও অংশ নেন। শোভাযাত্রাটি বিভিন্ন শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা জজ আদালত চত্বরে গিয়ে শেষ হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন ফরিদপুর সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আকবর আলী শেখ, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বিপিএম-সেবা, সিনিয়র সহকারী জজ ও লিগ্যাল এইড অফিসার ইসরাত জাহান তামান্ন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ ম আদালত শেখ মোহাঃ আমিনুল ইসলাম, ২ য় আদালত মোঃ সিহাবুল ইসলাম, বিশেষ জজ (স্পেশাল ট্রাইব্যুনাল) মতিয়ার রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের জজ প্রদীপ কুমার রায়, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান, লিগ্যাল এইড অফিসের অফিস সহকারী মোঃ আজাদ আলী, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, ব্লাষ্টের সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামী প্রমূখ।

এসময় আদালতের সরকারি জিপি পিপি, বিচার বিভাগের কর্মচারীগণ ও জেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া বিকালে চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।