• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
গণস্বাস্থ্য হাসপাতালের পাঁচ শয্যার আইসিইউ উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী

সাভার (ঢাকা), ১৩ কার্তিক (২৯ অক্টোবর):

গণস্বাস্থ্য হাসপাতালের পাঁচ শয্যা বিশিষ্ট সাবরিনা কামাল তন্বী নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)-এর উদ্বোধন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান। উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বলেন, তদানীন্তন যুগ্ম সচিব এম এ রব ও ডা. লুৎফর রহমান ১৯৭২ সালে‌ সাভারে তাদের পারিবারিক সম্পত্তি থেকে একটি হাসপাতালের জন্য পাঁচ একর জায়গা দিয়েছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আরো ২৩ একর জমি অধিগ্রহণ করে দিয়ে নাম-ও ঠিক করে দিলেন নিজেই ‘গণস্বাস্থ্য কেন্দ্র’। সেই থেকেই মুক্তিযুদ্ধকালীন ‘বাংলাদেশ ফিল্ড হাসপাতাল’ পরিবর্তিত হয়ে বঙ্গবন্ধুর দেয়া নামে যাত্রা শুরু করলো ‘গণস্বাস্থ্য কেন্দ্র’ হিসেবে।

প্রতিমন্ত্রী আজ ঢাকার আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রে সাবরিনা কামাল তন্বী নিবিড় পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক লায়লা পারভীন বানুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ, গণস্বাস্থ্য ট্রাস্ট্রি বীর মুক্তিযোদ্ধা ডা. নাজিম উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী প্রধান ডাঃ মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ খোন্দকার উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই গণস্বাস্থ্য কেন্দ্রের পেছনে রয়েছে অনেক স্মৃতি, অনেক অবদান, অনেক আবেগ এবং ভালবাসা। তিনি বলেন, একটি হাসপাতলে আইসিইউ খুবই গুরুত্বপূর্ণ অংশ। সাবরিনা কামাল তন্বীর পরিবারকে সমাজসেবামূলক কাজে এগিয়ে আসায় ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী এবং সাবরিনা কামাল তন্বীর মৃত্যুতে শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানান তিনি ।

উল্লেখ্য, জার্মানিতে পিএইচডি করার সময় বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সাবরিনা কামাল তন্বীর পরিবারের অর্থায়নে আশুলিয়ার গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ শয্যা বিশিষ্ট সাবরিনা কামাল তন্বী নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) – এর উদ্বোধন করা হয় ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।