• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
ভবিষ্যতে কোনো অপশক্তি  যাতে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরি করতে না পারে এ বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে — ধর্ম  প্রতিমন্ত্রী

চট্টগ্রাম, ১৩ কার্তিক (২৯ অক্টোবর):

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, ভবিষ্যতে কোনো অপশক্তি  যাতে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরি করতে না পারে এ বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আজ চট্টগ্রাম সার্কিট হাউজে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পবিত্র কোরান ও রাসুলুল্লাহ (সা.) এর জীবনী থেকে উদ্বৃতি দিয়ে বলেন,  সমাজে ফেতনা বা বিশৃঙ্খলা সৃষ্টি করা হত্যার চেয়ে কঠিন অপরাধ। পবিত্র কোরানে অন্য ধর্মের স্রষ্টা বা দেব-দেবীকে গালমন্দ করতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা  যুদ্ধের  পরাজিত শক্তি,বঙ্গবন্ধুর হত্যার সাথে যারা জড়িত ছিল, দেশজুড়ে বোমা হামলাকারী সেই উগ্র সাম্প্রদায়িক শক্তি আগামী নির্বাচনকে সামনে রেখে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার পরিকল্পনা করছে। তাদের ইন্ধনেই দুষ্কৃতিকারীরা হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘর, মন্দির, পূজামণ্ডপে হামলা চালিয়েছে।

ফরিদুল হক খান বলেন, জাতির পিতার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ সকলের। অসাম্প্রদায়িক বাংলাদেশ দেশের সাংবিধানিক ভিত্তি। অশুভ চক্র যেন কোনোভাবেই আর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে এ বিষয়ে সমাজের সকলকে সজাগ থাকতে হবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুছলেম উদ্দিন আহমেদ এমপি, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ূয়া।

এর আগে তিনি হাজীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। তিনি সম্প্রতি দুর্গাপূজাকালীন হাজীগঞ্জ উপজেলায় সহিংসতায় ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ ও মন্দির পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা প্রদান করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।