• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
মালিক-শ্রমিকের মধ্যে সৌহার্দ্য ও সুসম্পর্ক বজায় রাখতে হবে — জেলা প্রশাাসক

নিরঞ্জন মিত্র ( নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।
তিনি বলেন, প্রতিষ্ঠানের মালিক শ্রমিকের মধ্যে সৌহার্দ্য ও সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে নিরাপদ কর্মপরিবেশ, সামাজিক নিরাপত্তা ও শ্রমিক কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রম আইন যুগোপযোগী ও আধুনিকায়ন করে বাংলাদেশ শ্রম সংশোধন আইন-২০১৮ প্রণয়ন করা হয়েছে।

ফরিদপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদপ্তরের আয়োজনে, (৩০ মে সোমবার) সকাল ৯ টায় শহরের পশ্চিম গোয়ালচামট ২ নং সড়ক কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সভা কক্ষে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক আরো বলেন, দেশের বিভিন্ন খাতে কর্মরত শ্রমিকদের কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গঠন করা হয়েছে। এই তহবিল থেকে প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক যেকোনো খাতে নিয়োজিত কোনো শ্রমিক কর্মরত অবস্থায় দুর্ঘটনাজনিত কারণে স্থায়ীভাবে অক্ষম হলে অথবা মৃত্যুবরণ করলে, জরুরি চিকিৎসা ব্যয় নির্বাহ ও দুরারোগ্য ব্যাধির চিকিৎসার জন্য এবং শ্রমিকদের সন্তানের উচ্চ শিক্ষার জন্যও আর্থিক সহায়তা পাচ্ছেন।

আয়োজিত অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে
ফরিদপুর অঞ্চলের ৪ টি জেলার ফরিদপুর ১১ জন, রাজবাড়ী ৪ জন, মাদারীপুর ৫ জন ও শরীয়তপুরে ২ জন মোট ২২ জনকে চেক প্রদান করা হয়।
এতে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের অসুস্থ শ্রমিক, আহত বা পঙ্গু পরিবারবর্গের চিকিৎসা, পেশাগত দুর্ঘটনাজনিত মৃত্যু ও তাদের মেধাবী সন্তানের উচ্চ শিক্ষা সহায়তা বাবদ শ্রমিক ও শ্রমিক পরিবারের মাঝে ১২ লাক্ষ ৫৫ হাজার টাকার আর্থিক সহয়তা চেক তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার।

ফরিদপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে,
চেক বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রম পরিদর্শক (সাধারন) সৈয়দ জাগাঙ্গির আলম, জাকির হোসেন, তারেক হোসেন, মোহাম্মদ মান্নান হোসেন, মোম্মদ ফয়েজ উল্লাহ, শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) মোঃ সুমন আলীসহ ফরিদপুর অঞ্চল কলকারখানা ও প্রতিষ্ঠানের শ্রমিকেরা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।