• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
বোয়ালমারীতে সরকারি নির্দেশনা না মানায় জরিমানা গুনলেন চার ব্যবসায়ী

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি ঃ করোনা মহামারিতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও আসন্ন রমজান মাস উপলক্ষে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রনে রাখতে আগেভাগেই ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে।

গতকাল মঙ্গলবার বেলা ১২ টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। এ সময় আদালত উপজেলার দাদপুর ইউনিয়নের চিতারবাজারে চার ব্যবসায়ীকে ৫ হাজার ৪০০ টাকা জরিমানা করেন।

আদালত সূত্রে জানা যায়, উপজেলার দাদপুর ইউনিয়নের চিতার বাজারে মাংশ ব্যবসায়ীকে মাস্ক না পরায় রোগ সংক্রমন প্রতিরোধ আইন ২০১৮‘র ২৪ এর ৪ ধারায় ব্যবসায়ী ইয়াকুব মোল্যা (৩৫), নাগর মোল্যাকে (৩০) ২০০ টাকা করে এবং একই বাজারের চাউল ব্যবসায়ী মো. রাকিবুল ইসলামকে (৩৫) দুই হাজার ও মহিউদ্দিনকে (৩৬) তিন হাজার টাকা জরিমানা করা হয়। দুই চাউল ব্যবসায়ীকে পণ্যের পাটজাত মোড়ক আইন ২০১০ এর ৪ ধারায় প্লাস্টিকের বস্তা ব্যবহারের জন্য এ জরিমানা করা হয়েছে।

বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক জানান, সারাদেশে করোনা সংক্রামন বেড়ে যাওয়ায় এ উপজেলায় সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসাধারণকে মাক্স ব্যবহার করতে বাধ্য করা এবং প্রত্যেক বাজারে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রনে রাখতে সরকারি আইনানুযায়ী অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।