• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে বীরমুক্তিযোদ্ধা শরীফ এম আফজাল হোসেন এর ১ম মৃত্যুবার্ষিকী পালিত

মাহবুব পিয়াল,৩০ ডিসেম্বর,ফরিদপুর প্রতিনিধি :মহান স্বাধীনতার অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা, ফরিদপুর জেলার একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ষাটের দশকের কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা, সরকারি রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি, বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ এর সাবেক সভাপতি, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, অগ্রণী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও বহু প্রকাশিত বই এর  লেখক প্রয়াত শরীফ এম আফজাল হোসেন এর ১ম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ (টিইউবি) এর হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএইচ এম আক্তারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর কলা অনুষদ এর ডীন ও পরিক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এবিএম সাত্তার এবং ফরিদপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডাঃ আ.স.ম. জাহাঙ্গীর চৌধুরী টিটো ও ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী। সভায় সভাপতিত্ব করেন টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন অনুষদের ডীন ও প্রক্টর প্রফেসর এএইচএম ইসহাক মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএইচএম আক্তারুল ইসলাম বলেন, শরীফ এম. আফজাল হোসেন ইউনিভার্সিটিটি ঢাকায় স্থাপন করলে আর্থিক ভাবে নিজে লাভবান হতেন। কিন্তু তিনি লাভের আশা না করে তিনি তার জন্মস্থান ফরিদপুরের মানুষের শিক্ষার মান উন্নয়নের কথাভেবে বিশ্ববিদ্যালয়টি ফরিদপুরে স্থাপন করেন। এছাড়াও তিনি শরীফ এম. আফজাল হোসেনের কর্মময় জীবনের নানা স্মৃতিচারণ করেন। বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ডাঃ আ.স.ম. জাহাঙ্গীর চৌধুরী টিটো বলেন ফরিদপুরে মানুষের অনেকদিনের আশা ছিল ফরিদপুর একটি বিশ্ববিদ্যালয় স্থাপন হবে। আর সে আশা পুরণ করেন ফরিদপুরের কৃতি সন্ত্মান শরীফ এম. আফজাল হোসেন। এছাড়া উক্ত সভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর শিক্ষক কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।