• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
নগরকান্দায় ইমাম-উলামা পরিষদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন এবং মুসলমানদের উপর হামলা ও নিপীড়নের প্রতিবাদে; ইমাম-উলামা কল্যাণ পরিষদ নগরকান্দা এর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ (৩০ অক্টোবর) শুক্রবার বাদ জুমা অনুষ্ঠিত হয়।

নগরকান্দার ঐতিহ্যবাহী তালমা মোড় ষ্টান্ডের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ফরিদপুর-মাওয়া মহা-সড়ক প্রদক্ষিণ করে। তৌহিদী জনতার জনশ্রতে সকল পরিবহন আটকে প্রচন্ড যানযটের সৃষ্টি হয়।
মূল সড়ক প্রদক্ষিণ শেষে নগরকান্দার ঐতিহাসিক মোড় যাত্রী ছাউনী সংলগ্নে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।
“বিক্ষোভ সমাবেশে” সভাপতিত্ব করেন- আল্লামা মুফতী এসকেন্দার কাসেমী
বক্তব্য রাখেন, হযরত মাওঃ নাজমুল হাসান, মাওঃ আবুল কাশেম, মুফতী মুস্তাফিজুর রহমান, মাওঃ ইসমাইল হোসেন, মাওঃ মামুনুর রশীদ, মাওঃ লিয়াকত হোসেন, মুফতী আঈনুল হক, মাওঃ আলী হোসেন, মাওঃ আমিনুল ইসলাম প্রমুখ।
বক্তাগণ তাদের বক্তব্যে বলেন- বিশ্বে দুইশ কোটি মুসলমান থাকার পরেও কিছু দিন পর পরই কাফের-মুশরিকরা মুসলমানদের প্রাণাধিক প্রিয় রাসুলুল্লাহ সাঃ এর অবমাননা করে থাকে। কিন্তু মুসলিম রাষ্ট্রের অনেক দেশ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানালেও আমাদের দেশের সরকার তেমন কোনো জোরালো প্রতিবাদ করেনি; যা মুসলমানরা মেনে নিতে পারে না। ইসলামী চিন্তাবিদ মুফতী মুস্তাফিজুর রহমান বলেন অবিলম্বে সরকারী ভাবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের পন্য বর্জন এবং তাদের দূতাবাস বন্ধসহ কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার সরকারের প্রতি আহবান জানান।
এসময় পরিষদ’র বিভিন্ন শাখার নামে ফ্রান্স ও ম্যাক্রোঁ বিরোধী প্ল্যাকার্ড প্রদর্শন করেন ইমাম পরিষদের নেতা-কর্মীরা এবং নগরকান্দার ঐতিহ্যবাহী সেবামূলক সংগঠন হাফেজ মাহমুদুল হাসান( রহঃ) ফাউন্ডেশন এর পক্ষ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের পোষ্টার বিতরণ করা হয়েছে।

পরিশেষে, সভাপতির আলোচনা ও মুনাযাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০