• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
কুষ্টিয়ার কৃতি সন্তান আমেরিকা প্রবাসী জয় নেহালের দেশপ্রেম

কুষ্টিয়ার কৃতি সন্তান আমেরিকা প্রবাসী জয় নেহাল একজন জনবান্ধব, দেশবান্ধব ও মানবতার সেবক জয় নেটওয়ার্কের চেয়ারম্যান। তিনি সূদুর আমেরিকাতে পরিবার পরিজন নিয়ে বসবাস করলেও কখনো ভোলেননি তার নিজ মাতৃভূমিকে, এই করোনার মহামারীর দূর্যোাগ মুহুর্তে নিজ ও তার পরিবার প্রচন্ড বিপদের মুহুর্তে লকডাউন অবস্থায় দিনযাপন করলেও থেমে নেই তার দেশপ্রেম, দেশপ্রেম কি তা তিনি আমেরিকা থেকে বুঝিয়ে দিচ্ছেন। তার অবদান কুষ্টিয়াবাসী কখনো ভুলবেনা যতদিন বেঁচে থাকবে ততদিন জয়কে ভুলবেনা।

রাকিব নেহাল জয় এর অর্থায়নে গতকাল ৫ম রমজান সকাল ১১টায় ৭০ পরিবারের মধ্যে রমজান মাসের খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। এর আগে কুষ্টিয়া শহরের হাসপাতাল মোড়ে ১০০ হত-দরীদ্র পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়। কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক কুষ্টিয়ার কাগজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক নূর আলম দুলালের মাধ্যমে হরীজন সম্প্রদায়ের মাঝে প্রায় ৩০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরন করা হয়। জয় নেটওয়ার্কের পক্ষ থেকে বিশিষ্ট সমাজ সেবক কামরুল হক পলাশ এর মাধ্যমে ১০০ হত-দরীদ্র পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়। দেশের পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো: সালমান শাহেদ, ডাকুয়া পত্রিকার নির্বাহী সম্পাদক, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ ও বিডি টাইমস্ নিউজ পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি কে এম শাহীন রেজার মাধ্যমে প্রায় ২০ টি পরিবার সহ তরুন সমাজ সেবক রাশিদুল ইসলাম চৌধুরী সাকিফের মাধ্যমে প্রায় ৬০ টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। ইতোমধ্যে প্রায় ৬০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরন করা হয়েছে। তিনি এক বার্তায় বলেন, আমি যদি বেঁচে থাকি তাহলে করোনার এই মহামারীর মধ্যেও গরীব দুখীদের মাঝে দুবেলা দু’মুঠো আহার তুলে দেওয়ার ব্যবস্থা করে যাব।
জয় নেটওয়ার্কের চেয়ারম্যান রাকিব নেহাল জয় আরোও বলেন, আমি যে সকল মানুষকে সহযোগীতা করি তা লোক দেখানোর জন্য না শুধু সমাজের বিত্ত্বশালী ধনীদের বিবেককে নাড়া দেবার জন্য। তিনি চান শুধু কুষ্টিয়া জেলা নয় ঐ সকল বিত্ত্বশালীলা নিজ অবস্থানে থেকে বাংলাদেশের সকল দরিদ্র মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিক।
কোভিড-১৯ এ আমেরিকার বর্তমান অবস্থা কেমন তা সকলের জানা কিন্তু দেশকে ভালোবেসে তিনি তার সহযেগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। আমেরিকাতেও তিনি স্থানীদের মাঝে খাদ্য দ্রব্য বিতরন করে যাচ্ছেন। দেশের মাটির টানে তিনি এক নিবেদিত প্রান, টাকার অভাবে কারোর লেখাপড়া হচ্ছে না, অসহায় প্রতিবন্ধীর সাহায্য, অসুস্থ ব্যক্তির চিকিৎসা, দুঃস্থ অসহায় পরিবারের সাহায্য করা ইত্যাদি জনসচেতনতা মূলক কাজ তিনি করে থাকেন। ইতোমধ্যে তিনি তার নিজ বাসভবন এলাকা কুষ্টিয়া টালি পাড়াতে ব্যাপক সাহায্য করেছেন, তিনি প্রতি মাসে প্রায় ২০ পরিবারকে চাউল বিতরন করেন, শীতের সময় শত-শত কম্বল বিতরন সহ কুষ্টিয়া পৌর গোরস্থান (১) এর পরিষ্কার-পরিচ্ছন্ন করতে নিজ খরচে পরিচ্ছন্ন কর্মী নিয়োগ করেছেন। তার অবদানে বর্তমানে কুষ্টিয়া পৌর গোস্থানটি এক শৈল্পিক সৌন্দ্যর্য বর্ধনে পরিণত হয়েছে।
ইমিধ্যে তার বাবার নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সম্মাননা স্বারক প্রদান করেছেন, কুষ্টিয়া মিরপুরে প্রতিবন্ধী পরিবারের বসবাসের জন্য ঘড় করে দিয়েছেন। তার অর্থায়নে কুমারখালী আলাউদ্দিন নগরে আলাউদ্দিন আহমেদ কলেজের প্রবীণ শিক্ষকদেরকে স্বারক প্রদান করবেন বলে জানিয়েছেন তিনি। কুষ্টিয়া জেলায় এখন পর্যন্ত এটিই সর্ব প্রথম প্রবাসীর ব্যক্তিগত উদ্দ্যেগে খাদ্য সামগ্রী বিতরণ করা হল।
জয় নেটওয়ার্কের পক্ষ থেকে দেশের এই বর্তমান অবস্থায় সকল প্রবাসী ও শিল্পপতিদের দারিদ্র, দুঃস্থ অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান। জয় নেটওয়ার্কের চেয়ারম্যান রাকিব নেহাল জয় বলেন, আমার মত লক্ষ-লক্ষ প্রবাসী রয়েছে তাদের সাধ্য অনুযায়ী সাহায্য করা উচিৎ কারন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসকে যুদ্ধের সাথে তুলনা করেছেন তাই সকলকে এই যুদ্ধে জয়লাভ করতে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে হবে। আপনারা শুধু আমার জন্য দোয়া করবেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।