• ঢাকা
  • বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
পুলিশের যোগদানের সময় ফুল দিয়ে বরণ, বিদায় বেলায় ফুলসজ্জিত গাড়ীতে বাড়ি‘

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ পুলিশের চাকরিতে যোগদানের সময় ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। আর চাকরি জীবন শেষে প্রত্যক পুলিশ সদস্যকে ফুলসজ্জিত পুলিশের গাড়ীতে করে যার যার গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হয়। এমনটিই দেখা গেছে ফরিদপুরের আলফাডাঙ্গা থানায় কর্মরত চার পুলিশ সদস্যকে অবসরজনিত কারণে বিদায় বেলায়। এ সময় বেলুন, ফেস্টুন ও ফুল দিয়ে সাজানো হয়েছিল পুলিশের গাড়ি। আজ সোমবার চাকরিজীবন শেষ করে সেই গাড়িতে চড়ে বাড়ি ফিরেছেন ফরিদপুরের আলফাডাঙ্গা থানার চার পুলিশ সদস্য। বিদায় বেলায় এমন সম্মাননায় অশ্রুসিক্ত হয়েছিল তাদের চোখ।

সোমবার স্বাস্থ্যবিধি মেনে চার পুলিশ সদস্যকে আনুষ্ঠানিকভাবে বিদায় সংবর্ধনা জানিয়েছে আলফাডাঙ্গা থানা পুলিশ। এসময় থানার সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিদায় নেওয়া চার পুলিশ সদস্য হলেন, কনস্টেবল জেলার ভাঙ্গা উপজেলার মো. মজিবর রহমান, বোয়ালমারী উপজেলার আলী নূর ও সিদ্দিকুর রহমান ও আলফাডাঙ্গা উপজেলার মিজানুর রহমান।

পুলিশ সুপারের এমন উদ্যোগে খুশিতে আত্মহারা হয়ে বিদায় নেওয়ার আগ মুহূর্তে বিদায়ী এক পুলিশ সদস্য কালের কণ্ঠকে বলেন, “চাকরিতে যোগদানের আগে প্রতিটি পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। কিন্তু বিদায়ের বেলায় তেমন কোনও আনুষ্ঠানিকতা পূর্বে থাকতো না। তবে ফরিদপুরের পুলিশ সুপার আলীমুজ্জামান (বিপিএম) মহোদয়ের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা চাই পুলিশের প্রতিটি সদস্যকে এভাবেই বিদায় জানানো হোক।

এ ব্যাপারে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান জানান, ‘পুলিশ সদস্যদের অবসরে যাওয়ার দিনটি যাতে স্মরণীয় হয়ে থাকে সেজন্য এ ব্যবস্থা করা হয়েছে। অবসরগ্রহণকারী পুলিশ সদস্যরা দীর্ঘদিন গাড়িতে চড়ে দেশ ও জনগণের সেবায় নিয়োজিত ছিলেন। কর্মজীবনের শেষ দিন যেন সেই গাড়িতেই যেতে পারেন সেজন্য এ ব্যবস্থা করা হয়েছে।‘

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০