• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
পর্যায়ক্রমে দেশের শতভাগ বয়ষ্ক নাগরিককে ভাতার আওতায় আনা হবে —সমাজকল্যাণ প্রতিমন্ত্রী  

ঢাকা, ১৭ আশ্বিন (২ অক্টোবর) : 

          সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রবীণদের কল্যাণে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করছে। পর্যায়ক্রমে দেশের শতভাগ বয়ষ্ক নাগরিককে ভাতার আওতায় আনা হবে।

          প্রতিমন্ত্রী আজ রাজধানীর সোবহানবাগস্থ ডেফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটি কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশের প্রবীণ জনগোষ্ঠীর উপর কোভিড-১৯ এর প্রভাব ও করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

          বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি বিচারপতি মোঃ মমতাজ উদ্দীন আহমেদের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেজর জেনারেল (অবঃ) জীবন কানাই দাস ও সৈয়দ ইশতিয়াক রেজা  প্রমুখ।

          প্রতিমন্ত্রী বলেন, সারা দেশের সরকারি শিশু পরিবারে প্রবীণদের জন্য সীমিত আকারে শান্তি নিবাসের ব্যবস্থা করা হয়েছে । দেশের ৮টি বিভাগে ৮টি সরকারি শিশু পরিবারে প্রবীণ নিবাস স্থাপনের কাজ চলমান রয়েছে।

          প্রতিমন্ত্রী আরও বলেন, গত ২০২০-২১ অর্থবছরে ১১২টি উপজেলায় শতভাগ বয়ষ্ক নাগরিককে ভাতার আওতায় আনা হয়েছে। চলতি অর্থবছরে আরো ১৫০টি উপজেলায় শতভাগ বয়ষ্ককে ভাতার আওতায় আনা হবে। ভাতা কার্যক্রমের পাশাপাশি প্রবীণদের চিকিৎসায় সহায়তার জন্য দেশে ডায়াবেটিক হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল ও হার্ট ফাউন্ডেশন স্থাপনে সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রকল্প বাস্তবায়ন করছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।