• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস করা হবে — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ঢাকা, ১৭ ফাল্গুন (২ মার্চ) :

অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধে শহিদদের উত্তরসূরিদের সংগঠন ‘‘রক্তধারা ’৭১’’ আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরসূরিগণের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করার জন্য আন্তরিকতার সাথে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন এবং মুক্তিযোদ্ধাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন। মন্ত্রী এ সময় বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধীরা ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছিল, আজও তারা অপপ্রচার চালাচ্ছে। তিনি দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকার আহ্বান জানান।

‘‘রক্তধারা ’৭১’’ এর সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য আরমা দত্ত, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহ ঠাকুরতা, সংগীত শিল্পী সাদী মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।