• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা,৫ অক্টোবর ২০২১ইং

একাদশ জাতীয় সংসদের ‘শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক অনুষ্ঠিত।
ঢাকা, ০৫ অক্টোবর, ২০২১ খ্রিষ্টাব্দ

একাদশ জাতীয় সংসদের ‘শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক আজ কমিটির সভাপতি মোঃ মুজিবুল হক এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, মানু মজুমদার, শামসুন নাহার এবং মোঃ আনোয়ার হোসেন (হেলাল) বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৪তম সভার বাস্তবায়ন অগ্রগতি, ২নং সাব-কমিটির রিপোর্ট এবং করোনাকালীন সময়ে সেন্ট্রাল ফান্ড ও শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে সাধারণ শ্রমিকদের কল্যাণার্থে গৃহীত উদ্যোগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে কমিটির সদস্য মোঃ শাজাহান খান এর নামে মিথ্যা তথ্য প্রদানকারী কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের জনবল বৃদ্ধি এবং শূন্যপদে জরুরী ভিত্তিতে নিয়োগ দানের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

বৈঠকে গাজীপুরে সরকারের খাস জমিতে শ্রমিকদের আবাসন তৈরিতে উপযুক্ত খাসজমি না পাওয়া গেলে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের জমি ক্রয় সাপেক্ষে আবাসন তৈরির প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের এআইজিগণের কর্মরত স্থানের তালিকাসহ সিনিয়রিটির তালিকা এবং সকল স্তরে ফিডার পদে পদোন্নতিযোগ্য কর্মকর্তা ও কর্মচারীদের হালনাগাদ তালিকা আগামী সভায় উপস্থাপনের জন্য সুপারিশ করে।

এছাড়া, চা মালিক প্রতিনিধি এবং চা শ্রমিক প্রতিনিধিকে পরবর্তী সংসদীয় স্থায়ী কমিটির সভায় আমন্ত্রণ জানানোর জন্য কমিটি কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।