• ঢাকা
  • রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং
সালথায় ৭জন অসহায় ব্যবসায়ীকে টাকা দিলেন ইউএনও

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

করোনার উচ্চ সংক্রমণ ঝুঁকি এড়াতে কঠোর লকডাউন কার্যকর করতে পঞ্চমদিনে ফরিদপুরের সালথা উপজেলায় অভিযান চালায় প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ হাসিব সরকারের নেতৃত্বে প্রতিদিনের মত সোমবার বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার কয়েকটি হাট-বাজারে এ অভিযানে চালায় পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা।

অভিযান চলাকালে লকডাউন চলাকালীন সময় দোকান বন্ধ রাখার শর্ত দিয়ে ফুটপাতের সাতজন অসহায় ব্যবসায়ীকে চাল-ডাল কিনার জন্য নগদ টাকা দেন ইউএনও। এরমধ্যে উপজেলার বল্লভদী ইউনিয়নের বালুরচর এলাকার ফুটপাতের কলা ব্যবসায়ী ৯০ বছর বয়সি ফেলু ফকিরকে ১ হাজার, ফুলবাড়িয়া বাজারের সেলুন দোকানদার অতুল কুমার সীলকে ১ হাজার, চা দোকানদার দিলিপ কুমারকে ৫শ’, সোনাপুরের বাংরাইল এলাকার চা দোকানী মনোয়ারা বেগমকে ৫শ’, যদুনন্দীর খারদিয়া বাজারের চা দোকানদার সৈয়দ রতন ১ হাজার, যদুনন্দী এলাকার পুড়ি দোকানদার বেলায়েত হোসেনকে ১ হাজার ও আনজু বেগমকে ৫শ’ নগদ টাকা দেওয়া হয়। এসময় জন-সাধারণকে সরকারের বেধে দেওয়া বিধিনিষেধ মেনে চলার ও অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেন।

এদিকে চলমান লকডাউনে সরকারী নির্দেশনা না মেনে ঘরে বাইরে বের হওয়ায় সাতজনকে ২৬৫০ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনার সময় সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশিকুজ্জামান, বিজিবির সুবেদার মো. মীর মানিক হোসেন, এসআই তাজুল ইসলামসহ বিজিবি ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি বিধিনিষেধ অমান্য করায় সাতজনকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী সর্বমোট দুই হাজার ছয়শত পঞ্চাশ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া চায়ের দোকান না খোলার শর্তে ৭ জনকে বিভিন্ন অংকে মোট পাঁচ হাজার পাঁচশত টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

করোনা ভাইরাসের ভয়াল থাবা থেকে বাঁচতে চাইলে ঘরে থাকুন। নিজে বাঁচুন, আমাদেরকেও বাঁচতে দিন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।