• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং
সালথায় ভেজাল তেল তৈরির কারখানায় পুলিশের অভিযানে আটক- ১

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথায় ভেজাল তেল তৈরির কারখানায় পুলিশ অভিযান চালিয়েছে। এসময়  ওই কারখানার মালিক জামাল মাতুব্বর কে আটক করেছে থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত উপজেলার গট্টি ইউপির ভাবুকদিয়া গ্রামের বাসিন্দা মৃত মালেক মাতুব্বরের ছেলে জামাল মাতুব্বর (৪০) ঠেনঠেনিয়া বাজারে ভেজাল তেল তৈরি করে তা বাজারজাত করে বিক্রি করে আসছিল। সেই খবর পুলিশের কাছে আসলে আজ  (৫ এপ্রিল) দুপুরে সহকারী পুলিশ সুপার সালথা – নগরকান্দা সার্কেল মো. আসাদুজ্জামান শাকিল পুলিশের একটি টিম নিয়ে অভিযান পরিচালনা করে।  পুলিশের এই কর্মকর্তা জানান, ওই ব্যবসায়ী দীর্ঘদিন যাবত পাম্পতেল বা নিম্নমানের তেল দিয়ে কেলিকেলাইস্ট করে বোতলজাত করে মোড়ক লাগিয়ে, ইচ্ছামতো মেয়াদ উত্তীর্ণের তারিখ বসিয়ে ভোক্তাদের ঠকিয়ে পিওর সয়াবিন তেল বলে বিক্রি করে আসছিলেন বাজারে। সেই সাথে নিম্নমানের পোলাওর চালও প্যাকেটজাত করে বিক্রি করেন তিনি, ডিটারজেন্ট পাউডারেরও মোড়ক জব্দ করা হয় তার কাছ থেকে।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন,  গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি  সালথা থানাধীন ঠেনঠেনিয়া বাজারে ভেজাল তেল তৈরি করে  বাজারজাত করেছে। ওই জায়গায় অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পাই, পরে কারখানায় থাকা কারখানার মালিক জামাল মাতুব্বর কে আটক করি। পরবর্তী আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে, তিনি আরও বলেন, নিম্নমানের মাম্প তেলের তিন ব্রেল ও ছোট বড় কয়েকটি কাটুনবোতলজাত তেল, এবং ভেজাল ডিটারজেন্ট পাউডারের মোড়ক ও কয়েক কেজি নকল পোলাওর চাল জব্দ করা হয়েছে।

 

৫ এপ্রিল ২০২৪

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।