• ঢাকা
  • শুক্রবার, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ ইং
ভাঙ্গায় গভীর রাতে ৮০০ কেজি সরকারি চাউল জব্দ\ ৩ সদস্য তদন্ত কমিটি গঠন

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)সংবাদদাতা-৩০/৪/২০২৪

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্দকৃত ভি ডাব্লিউ বি সরকারি চাউলের মধ্যে ৮০০ কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। সোমবার রাত ১০ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নিবাহর্ী কর্মকর্তা নুরুল্লাগঞ্জ ইউনিয়নের বাকপুরা গ্রামের গ্রাম পুলিশ দুলাল সর্দারের বাড়ী থেকে চাউল জব্দ করা হয়। এসময় চাউল ভর্তি একটি একতলা ভবন প্রশাসনের পক্ষ হতে সিলগালা করে রাখা হয়। বিষয়টির সুষ্ঠ তদন্তর জন্য ৩ সদস্য বিশিষ্ট তদন্ত টিম করে আগামী ৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা কুদরত এ খুদা।
জানা গেছে, কয়েকদিন আগে ভালনারেবল উইমেন বেনিফিট (ভি ডব্লিউ বি) এই প্রকল্পের নুরুল্লাগঞ্জ ইউনিয়নে ১৭১ জন সুবিধাভোগির জন্য জন প্রতি ৩০ কেজি চাউল উত্তোলন করেন নুরুল্লাগঞ্জ ইউপি চেয়ারম্যান সৈয়াদ শাহীন আলম সাহাবুর। সেই চাউলের মধ্যে থেকে সোমবার গভীর রাতে ৮০০ কেজি চাউল তারই গ্রাম পুুলিশ দুলাল সর্দারকে দিয়ে অন্যত্র প্রেরন করেন সে। গভীর রাতে গ্রাম পুলিশ দুলাল সর্দারের বাড়ীতে ভ্যান থেকে চাউল নামতে দেখে এলাকাবাসি উপজেলা প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে উপজেলা নিবাহর্ী কর্মকর্তার নির্দেশে থানা পুলিশকে সাথে নিয়ে কর্মকতার্গন চাউল জব্দ করেন।
মঙ্গলবার সকাল হতেই শত শত উৎসুক জনতা সরকারি চাউল চুরির সময় ধরা পরার খবরে দুলাল সর্দারের বাড়ীতে হাজির হয়। এসময় বিভিন্ন সংবাদ মাধ্যমের কমর্ীদের স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ জানায়, মাঝে মধ্যেই এই বাড়ীতে সরকারের বিভিন্ন ত্রান ভ্যান ভরে আসে আবার চলে যায়। এতদিন কেউ ভয়ে মুখ খোলেনি দুলাল সর্দারের বিরুদ্ধে। দুলাল সর্দার একজন গ্রাম পুলিশ ও তার ভাই হেলাল সর্দার একজন সরকারি উপরস্থ কর্মকর্তার গাড়ী চালক। একই সাথে ইউপি চেয়ারম্যান সাহাবুরের সম্পর্কে মামা।
বিষয়টি নিয়ে অভিযুক্ত নুরুল্লাগঞ্জ ইউপি চেয়ারম্যান সৈয়াদ শাহীন আলম সাহাবুর বলেন, আমার গ্রাম পুলিশকে দিয়ে একটি এতিম খানায় জন্য ঐ চাউল আমি পাঠিয়েছি। পরদিন দিনের বেলায় ঐ চাউল এতিম খানায় দিয়ে দেওয়া হতো।
গ্রাম পুলিশ দুলাল সর্দার বলেন, চেয়ারম্যান তাকে ৮০০ কেজি চাউল দিয়ে বলেছে স্থানীয় একটি এতিমখানায় দেওয়ার জন্য। আমি সেখানে রাতের বেলায় না দিয়ে বাড়ীতে নিয়ে আসি দিনের বেলায় দেওয়ার জন্য।
বিষয়টি নিয়ে উপজেলা নিবাহর্ী কর্মকর্তা কুদরত এ খুদা বলেন, সমগ্র বিষয়টির মধ্যে অপরাধ দৃশ্যমান রয়েছে। আমি তদন্ত টিম করে দিয়েছি তাদের তদন্তের উপর ভিত্তি করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। অপরাধী যেই হোক তাকে কঠিন শাস্তি ভোগ করতে হবে।
ছবিতে সরকারি চাউল ভর্তি গ্রাম পুলিশ দুলাল সর্দারের বাড়ীতে উৎসুক জনতা

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।