• ঢাকা
  • বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ ইং
ফরিদপুর সার্কিট হাউস চত্ত্বরে দুই ছাত্রকে কুপিয়ে জখম করার ঘটনায় শাস্তির দাবিতে মানববন্ধন

ফরিদপুর অফিস

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী আব্দুর রহমানের ফরিদপুর সার্কিট হাউসে অবস্থানকালে ছাত্রলীগের বিবাদের জেরে ছাত্রলীগের দুই কর্মী সরকারি রাজেন্দ্র কলেজের দুই শিক্ষার্থীকে কুপিয়ে জখম করার সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবিতে ফরিদপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ এর শহর শাখা ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে এ কর্মসূচি পালন করা হয় ‘সরকারি রাজেন্দ্র কলেজের সাধারণ ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ’-এর ব্যানারে।

মানবন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য দেন, রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী ভূগোল তৃতীয় বর্ষের সারেউন রহমান, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের নাজিবা খাতুন, অর্থনীতি চতুর্থ বর্ষের আবু হুরাইরা, সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্সের ফারদিন রাফি, দর্শন তৃতীয় বর্ষের মেহেরাব হোসেন, ইংরেজি তৃতীয় বর্ষের মো. রানা হামিদ প্রমুখ।

বক্তারা বলেন, আমরা পড়াশুনা করতে এসেছি মরতে আসিনি। আমাদের জীবনের কোন নিরাপত্তা নেই। একের পর এক ঘটনা ঘটে যাচ্ছে কিন্তু তার কোন প্রতিকার পাচ্ছি না। যারা কলেজের দুই শিক্ষার্থীকে কুপিয়ে জখম করেছে তারা সন্ত্রাসী। তাদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। আমরা ফরিদপুরে নিরাপদ শিক্ষার পরিবেশ চাই, জীবনের নিরাপত্তা চাই।

বেলা সাড়ে ১১টার দিকে কলেজের অধ্যাক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা ঘটনাস্থলে এসে মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের দাবির প্রতি সংহতি প্রকাশ করে বলেন, এ দুই শিক্ষার্থী সন্ত্রাসী হামলার শিকার তার তীব্র নিন্দা জানাই। শিক্ষার পরিবেশ কুলষিত করছে যে সব সন্ত্রাসী তাদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

অসীম কুমার সাহা আরও বলেন, এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে সন্ত্রাসী কর্মকান্ড বাড়তে থাকবে এবং শিক্ষার পরিবেশ নষ্ট হবে। এ জান্য আমি সংশ্লিষ্ট সব মহলকে সৌচ্চার হওয়ার দাবি জানাই।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে ফরিদপুর সার্কিট হাউজ প্রাঙ্গনে সরকারী রাজেন্দ্র কলেজের ইতিহাস বিভাগের  অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফরিদপুরের কামারখালীর মাহফুজুর রহমানের ছেলে জামিম হোসেন (২০) ও একই কলেজের ইংরেজি তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাগুরার মোহাম্মদপুরের নূর মোহাম্মদ খানের ছেলে মেহেদী হাসান (২২)কে কুপিয়ে জখম করার ঘটনা ঘটে।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, আমাকে ধারণা দেওয়া হয়েছিল নেতারা নিজেরা বসে সমস্যাটি মিটিয়ে ফেলবেন। ওসি বলেন, আমি থানার বাইরে। অভিযোগ কার কাছে দিয়ে গেছে তা আমার জানা নেই। আমি থানায় গিয়ে খবর নেব। অভিযোগ পাওয়া গেলে অবশ্যই মামলা হবে।

#রাশেদুল হাসান কাজল, ফরিদপুর।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।