• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
বর্তমান বাংলাদেশ অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ — স্বপন ভট্টাচার্য্য

যশোর, ২৫ আশ্বিন (১০ অক্টোবর) :

বর্তমানে বাংলাদেশ অতীতের অন্য যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

আজ যশোর জেলা প্রশাসক মিলনায়তনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে ধর্মীয় সংখ্যালঘুরা বাংলাদেশে ভালো আছেন। মাঝে মাঝে কেউ কেউ ধর্মের নামে কিছু বিব্রতকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করলেও বঙ্গবন্ধুকন্যার তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের ফলে তা ব্যর্থ হচ্ছে।

অনুষ্ঠানে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও জেলা প্রশাসনের উদ্যোগে যশোরের ৮ উপজেলার ১৪৬ টি পূজামণ্ডপে ৭ লাখ ৫ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়।

প্রতিমন্ত্রী আরো বলেন, পাকিস্তান সরকারের আমলে এই দেশে হিন্দু সম্প্রদায়ের মানুষেরা তাদের সাম্প্রদায়িকতার আতঙ্কে কেউ দুর্গাপূজা করতে পারতো না। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনে স্বাধীনতা এনেছিলো। কিন্তু স্বাধীনতার বিপক্ষের শক্তির হাতে বঙ্গবন্ধু সপরিবারে হত্যার পরে আবারও এই দেশে সাম্প্রদায়িকতার দাগ লাগতে থাকে। পরবর্তীতে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে ধর্মনিরপেক্ষতার বাংলাদেশে আবারও স্বাধীনভাবে তার ধর্মকর্ম ও সকল সুবিধা ভোগ করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণ নিশ্চিত করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার কার্যক্রমে এগিয়ে যাচ্ছি আমরা। কোনো সম্প্রদায়কে পেছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণে পর্যাপ্ত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য করেন যশোর জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দ্দার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্যামল সরকার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ যশোর জেলা পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।