• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
সম্প্রীতির বন্ধনে কোন অপশক্তিই আঘাত হানতে পারবে না: খাদ্যমন্ত্রী

নওগাঁ, নিয়ামতপুর, ১৪ অক্টোবর ২০২১ খ্রি.:
খাদ‍্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ আবহমান কাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির অনন‍্য দৃষ্টান্ত হিসেবে বিশ্বে পরিচিত। দুর্গাপূজা সম্প্রীতির সেতুবন্ধকে শক্তিশালী করেছে। কোন অপশক্তি এই সম্প্রীতি নষ্ট করতে পারবেনা বলেও মন্তব্য করেছেন তিনি।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ‍্য কন‍্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্প্রীতির এই বন্ধন আরও সুদৃঢ় হয়েছে।
খাদ‍্যমন্ত্রী বৃহষ্পতিবার বিকালে নওগাঁর নিয়ামতপুর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনের অংশ হিসেবে শিবপুর মজুমদার বাড়ি পূজা মন্ডপ পরিদর্শন কালে সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
তিনি পূজাকে কেন্দ্র করে দু’একটি বিচ্ছিন্ন ঘটনার উল্লেখ করে বলেন, কতিপয় ব‍্যক্তি বা গোষ্ঠী সাম্প্রদায়িক চেতনা ভুলন্ঠিত করার মাধ‍্যমে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ঐ কুচক্রীমহল সারাদেশে জাতিগত এবং ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি করে ফায়দা লুটতে চেয়েছিল। কিন্তু সরকার এবং প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের ফলে তাদের সে চেষ্টা ব‍্যর্থ হয়েছে।
খাদ‍্যমন্ত্রী স্থানীয় পূজা উদযাপনের ঐতিহ‍্য উল্লেখ করে বলেন, এই অঞ্চলে হিন্দু মুসলমানসহ সব ধর্মের মানুষ একে অপরের উৎসব অনুষ্ঠানে অংশগ্রহণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। ভবিষ্যতে এ সম্প্রীতির বন্ধন বজায় থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
শিবপুর মজুদার বাড়ি বারোয়ারি দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি মনোরঞ্জন মজুমদার, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক রঞ্জিত কুমার সরকার এবং জীবন মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।