• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং
বোয়ালমারীতে চার দোকান আগুনে পুড়ে ২৭ লাখ টাকা ক্ষয়ক্ষতি

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপর) প্রতিনিধি ঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় অগ্নিকান্ডের ঘটনায় ৪টি দোকান পুড়ে প্রায় ২৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার শেখর ইউনিয়নের সহস্রাইল বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে বোয়ালমারী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পেঁৗছে আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার শেখর ইউনিয়নের সহস্রাইল বাজারের ব্যবসায়ী সৈয়দ সোহরাবের মালিকানাধীন আলহামদুলিল্রাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক সপে ওয়েলডিং মেশিনে ঝালাইয়ের কাজ করতে গিয়ে মেশিনের তার ফ্যানের সাথে লেগে বৈদ্যুতিক সর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। একই মালিকের পাশের দোকানে সিমেন্ট, ডিজেল ও পেট্রোল বেচাকেনা করেন। এ সময় দোকানে থাকা ডিজেল ভর্তি দুইটি ব্যারেল ফেটে আগুন ছড়িয়ে পড়ে। এতে সিকদার মেশিনারিজ, আলহামদুলিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক সপ,  ভাই ভাই কম্পিউটার এন্ড স্টুডিও এবং সিকদার টেলিকম নামে ৪টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষয়ক্ষতির পরিমান নিশ্চিত করে সহস্রাইল বাজার বণিক সমিতির সভাপতি চুন্নু বিশ্বাস কালের কণ্ঠকে জানান, সকাল সাড়ে ১১ টার দিকে আলহামদুলিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্ক সপ ব্যবসা প্রতিষ্ঠানে ঝালাইয়ের কাজ করার সময় বৈদ্যাতিক সর্ট সার্কিট হয়ে আগুন ছড়িয়ে পড়ে। রাস্তায় থাকা বালুর ট্রাক থেকে বালু ও ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ততোক্ষণে বাজারের চারটি দোকান পুড়ে যায়। আগুনে প্রায় ২৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

গতকাল শনিবার দুপুরে বোয়ালমারী ফায়ার সার্ভিস স্টেশনের লিডার (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমান বলেন, আগুনের ঘটনার খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে পৌছে প্রায় আধাঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। ধারনা করা হচ্ছে বৈদ্যাতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। পরে ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারবো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।