• ঢাকা
  • সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং
বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনে সম্মিলিতভাবে কাজ করতে হবে — প্রবাসী কল্যাণ মন্ত্রী

ঢাকা, ২৯ আশ্বিন (১৪ অক্টোবর) :

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনে সকল অংশীজনদেরকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি বলেন, সরকার অভিবাসন সংশ্লিষ্ট সকল উন্নয়ন সহযোগী ও অংশীজনকে সাথে নিয়ে বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়ন ঘটাতে চায়। তিনি বলেন, প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

মন্ত্রী আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে অভিবাসন সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে ÔPOST COVID-19 REINTEGRATION OF RETURNED MIGRANT WORKERS: An Analysis and Way ForwardÕ সংক্রান্ত এক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সভাটি সঞ্চালনা করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, সরকার বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক ভাবে পুনর্বাসন করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। প্রবাসী কর্মীদের প্রতি সরকার আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, প্রবাসী কর্মীদের জন্য রাজধানীর ভাটারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

সভায় অভিবাসন সংশ্লিষ্ট অংশীজন হিসেবে আইএলও, আইওএম, ওকাপ, রামরু, আইসিএমপিডি, বিএনএসকে বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়ন সংক্রান্ত প্রেজেন্টেশন প্রদান করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।