• ঢাকা
  • শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে শিক্ষাবিদ জায়নুল আবেদিন মেধাবৃত্তি ২০২৩ প্রদান

মানিক কুমার দাস,ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুরে জায়নুল আবেদীন- রোকেয়া বেগম ফাউন্ডেশন এর উদ্যোগে জায়নুল আবেদীন মেধা বৃত্তি পুরস্কার ও আলোচনা সভা আজ ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকেল তিনটায় স্থানীয় কবি জসিম উদ্দিন হলে অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট চিকিৎসক ও জায়নুল আবেদীন রোকেয়া বেগম ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক কাজী রফিকুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর উচ্চ বিদ্যালয় এর প্রাক্তন প্রধান শিক্ষক ও বিশিষ্ট শিক্ষাবিদ বাবু রমেন্দ্রনাথ রায় কর্মকার ও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক শিপ্রা রায়।

আরও বক্তব্য রাখেন আলহাজ্ব এম এ আজিজ হাই স্কুলের প্রধান শিক্ষক এনামুল হক সাইফুদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রয়াত জায়নুল আবেদীনের পুত্র রায়হানুল আবেদীন।
সভায় বক্তারা জায়নুল আবেদীনের জীবন ও কর্ম তুলে ধরে আলোচনা করেন। বক্তারা বলেন জায়নুল আবেদীন ‌ শুধু একজন ভালো শিক্ষকই ছিলেন না তিনি একজন ভালো মানুষ ছিলেন।
তিনি ফরিদপুরে অসংখ্য ছাত্রকে শিক্ষা প্রদান করেছেন যারা আজ সমাজে প্রতিষ্ঠিত।
বক্তারা তার আত্মার শান্তি কামনা করেন।
অনুষ্ঠানে পরবর্তী পর্বে মোট ছয়টি স্কুলের ‌ ১৫ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি পুরস্কার দেয়া হয়। এসব শিক্ষার্থীদের বই, সনদপত্র এবং ৬০০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয়। যে ছয়টি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয় সেই প্রতিষ্ঠানগুলো হল ফরিদপুর উচ্চ বিদ্যালয়, মাধবদিয়া ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় , আলহাজ্ব এম এ আজিজ উচ্চ বিদ্যালয়, চর মাধবদিয়া উচ্চ বিদ্যালয়, চর টেপাখোলা উচ্চ বিদ্যালয়।
এসব শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ভিন্ন দলিল একাত্তরের রোজনামচা বই প্রদান করা হয়। এ সময় জায়নুল আবেদীনের সহধর্মিণী রোকেয়া বেগম, পরিবারের সদস্য বৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।