• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের শিরোপা জিতেছে জেমকন খুলনা

ছবি সংগৃহিত

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের শিরোপা জিতেছে জেমকন খুলনা

দারুণ এক কীর্তিই বলতে হবে। জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ঘরোয়া ক্রিকেটে টানা দুই আসরে শিরোপা জিতলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় করোনা পরবর্তী দুই আসরেই চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন দল।

শুক্রবার শেষ হওয়া বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের শিরোপা জিতেছে জেমকন খুলনা।

যে দলের নেতৃত্বে ছিলেন মাহমুদউল্লাহ। এর আগে গত অক্টোবরে বিসিবি প্রেসিডেন্টস কাপেও (ওয়ানডে টুর্নামেন্ট) শিরোপা জিতেছিল মাহমুদুল্লাহর নেতৃত্বাধীন দল- মাহমুদুল্লাহ একাদশ।
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে খুলনার জয়ের নায়কও মাহমুদউল্লাহ। মিরপুরে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৫ রানে হারায় খুলনা। যে জয়ে বড় অবদান মাহমুদউল্লাহর ৪৮ বলে অপরাজিত ৭০ রানের ইনিংসের।

এ বছরের শুরুতে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহকে উপেক্ষাই করা হয়েছিল বলতে হবে। গেল মার্চে ওয়ানডে অধিনায়ক হিসেবে নিজের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান মাশরাফী বিন মোর্ত্তজা। ফলে ওয়ানডে অধিনায়ক হবার দৌড়ে এগিয়ে ছিলেন আগে থেকেই টি-টোয়েন্টি ফরম্যাটের দায়িত্বে থাকা মাহমুদউল্লাহ।

কিন্তু ওয়ানডে দলের অধিনায়কত্ব পান তামিম ইকবাল।

তবে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে উঠতে ব্যর্থ হয় তামিম ইকবালের নেতৃত্বাধীন- তামিম একদশ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও এলিমিনেটর থেকে বাদ পড়ে তামিমের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল।
এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন দল দুইবার ফাইনালে উঠেছিল। ২০১৩ সালে চট্টগ্রাম কিংস ও ২০১৫ সালে বরিশাল বুলসকে রানার্সআপ ট্রফি উপহার দেন মাহমুদউল্লাহ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।