• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
ফরিদপুর উদীচী’র সাধারন সম্পাদক হলেন রেজাউল করিম

শীতাংশু ভৌমিক অংকুর
———————————
বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী ফরিদপুর জেলা সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সাংবাদিক ও শিক্ষক রেজাউল করিম।

গতকাল শনিবার বিকেলে উদীচী কার্যালয়ে অনুষ্ঠিত ফরিদপুর জেলা সংসদের এক সভায় উপস্থিত সদস্যগনের সর্বসম্মতিক্রমে তাকে এ দায়িত্ব দেয়া হয়।

গত ২৭ জুন উদীচী’র সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মিন্টুর অকাল প্রয়াণে এ পদটি শূন্য হয়।

উদীচী’র কেন্দ্রীয় সহসভাপতি ও জেলা সংসদের সভাপতি অধ্যাপক আবদুল মোতালেব এর সভাপতিত্ব এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা উদীচীর সহ- সভাপতি ডা: দিলীপ রায়, সহ-সাধারণ সম্পাদক উত্তম দত্ত, রাজেন্দ্র কলেজের বাংলা বিভাগের সহকারী, অধ্যাপক চৈতন্য চন্দ্র দাস, অধ্যাপক উত্তম দত্ত, অ্যাডভোকেট গাজী শহীদুজ্জামান লিটন, শিপ্রা গোস্বামী, জেসমিন কবীর, প্রীতিকনা রাহা, হোসনে আরা বেগম, আনোয়ারা বেগম, সংগীত শিক্ষক অসিত কুমার শিল্পী লুৎফুন্নাহার লতা,শ্যামল দাসসহ অন্যান্য নেতৃবৃন্দ।

রেজাউল করিম বর্তমানে বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছেন।

এছাড়া সাংবাদিকতার দীর্ঘ কর্মজীবনে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারসহ স্থানীয় সাপ্তাহিক ও দৈনিক পত্রিকায় কাজ করেছেন।

সাপ্তাহিক ইদানিং, দৈনিক ভোরের রানার, দৈনিক সোনালী বার্তা, স্বদেশ প্রতিদিন, ঢাকা ডায়লগ পত্রিকায় প্রতিনিধি ও স্টাফ রিপোর্টারের দায়িত্ব পালন করেছেন বিভিন্ন সময়ে।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন বেসরকারি কলেজ ও প্রাইভেট ইন্সটিউটশনে শিক্ষকতা করেছেন।

পরবর্তীতে তিনি ঐতিহ্যবাহী সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ে ইংরেজির সহকারী শিক্ষক হিসেবে স্থায়ীভাবে শিক্ষকতায় নিযুক্ত হন ।

তিনি ঐতিহ্যবাহী ফরিদপুর প্রেসক্লাব, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার সদস্য ও মানবিক সংগঠন সুহৃদের আহ্বায়ক হিসেবে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে সংগঠকের ভূমিকা পালন করছেন।

১৯৯৯ সালে তিনি উদীচীর সদস্য পদ লাভ করেন। পরবর্তীতে সহ সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

সাধারণ সম্পাদক ( ভারপ্রাপ্ত) রেজাউল করিম বলেন, সাম্প্রদায়িকতা, শোষণ, নিপীড়ন এর বিরুদ্ধে প্রথিতযশা কৃষকনেতা সত্যেন সেন এর প্রতিষ্ঠিত উদীচী’র সাংস্কৃতিক আন্দোলন অব্যহত থাকবে। অগ্রজের প্রতি অবিচল শ্রদ্ধা ও শানিত চেতনা নিয়ে আমরা মাঠে ময়দানে সংগ্রাম চালিয়ে যাবো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।