• ঢাকা
  • শনিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২৩ ইং
Mujib Borsho
Mujib Borsho
জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়

মোঃ রমজান শিকদার,
ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি-২৮/১১/২০২২
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ ফরিদপুর জেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি পেয়েছে শত বছরের ঐতিহ্যবাহী ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। গত ২৬ শে নভেম্বর রোজ শনিবার সন্ধ্যায় জেলার অম্বিকা হলে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ বছরের শ্রেষ্ঠত্ব পুরস্কার পান প্রতিষ্ঠানটি। ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক হায়দার হোসেনের হাতে ক্রেস্ট তুলে দেন।
এ বিষয়ে সরকারি ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার হোসেন জানায়, শত বছরের ঐতিহ্যবাহী ভাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় দীর্ঘদিন যাবত সুনামের সহিত শিক্ষার্থীদের পাঠদান, শরীর চর্চা, খেলাধুলা, আধুনিক ডিজিটাল শিক্ষা, স্কাউট ও বিএনসিসির প্রশিক্ষণ দক্ষতার সহিত পালন করা হচ্ছে। এছাড়াও সম্প্রতি সময়ে প্রতিষ্ঠানটি সরকারি হওয়াতে প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে আরো বেশি কর্ম চাঞ্চল্য দেখা দিয়েছে। প্রতিবছর জেএসসি ও এসএসসিতে জিপিএ 5 সহ পাশের হার ৯০% এর অধিক রয়েছে। প্রতিষ্ঠানটির প্রতিটি শিক্ষক শিক্ষার্থীদের সাথে নিজ সন্তানদের মত আচরণ করে পাঠদান করে থাকেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন জানায়, জেলার মধ্যে সরকারি ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়টি শ্রেষ্ঠত্ব অর্জন করায় আমি গর্বিত। আমি ইতিপূর্বেও ভাঙাতে কর্মরত ছিলাম সম্প্রতি সময়েও দায়িত্ব পালন করছি। প্রতিষ্ঠানটির শিক্ষার গুণগতমান শৃঙ্খলাবোধ আসলেই মুগ্ধ করার মত। আমি আশা করি এই শ্রেষ্ঠত্ব প্রতিবছরই ধরে রাখতে পারবে প্রতিষ্ঠানটি।
এদিকে জেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃতি পাওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দ বিরাজ করছে। সকলের দাবি বর্তমান সময়ে যেভাবে শিক্ষার পাঠদান সহ প্রতিষ্ঠানটির নিয়ম-কানুন পরিচালিত হচ্ছে আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জানুয়ারি ২০২৩
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ডিসেম্বর  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।