• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ২৯ আগস্ট, ২০২১:
একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠক কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু’র সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মোঃ হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বেগম রুমানা আলী অংশগ্রহণ করেন।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বৈঠক শুরু হয়। বৈঠকের শুরুতে ১৫ আগস্টের কথা স্মরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যসহ, ২১ আগস্টে শাহাদাত বরণকারী এবং যারা করোনায় মৃত্যুবরণ করেছেন তাঁদের উদ্দেশ্যে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। নিরবতা পালন শেষে আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
কমিটি ১৫তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। একই সাথে ১৫তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ণ ও অগ্রগতির বিষয়ে কমিটিকে অবগত করা হয়।
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ডোপ টেস্ট ও মাদক বিরোধী কার্যক্রম সংক্রান্ত নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করায় কমিটি ধন্যবাদ জানায়।
কমিটি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বরাদ্দের ক্ষেত্রে মাননীয় সংসদ সদস্যদেরকে অগ্রাধিকার দেয়ার বিষয়ে আরো তৎপর হওয়ার জন্য সুপারিশ করে।
বৈঠকে দেশে ধর্ষণের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুবির্ধাথে প্রতিটি বিভাগে অন্তত একটি ডিএনএ ল্যাব স্থাপনের বিষয়ে সুপারিশ করা হয়।
কমিটি বগুড়া জেলার ভবানীপুর বাজারে যতদ্রুত সম্ভব একটি পুলিশ ক্যাম্প স্থাপনের জন্য সুপারিশ করে।
বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সার্বিক কার্যক্রমের উপর একটি সচিত্র প্রতিবেদন উপস্থাপন করা হয়।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর বিওপি-র সংখ্যা দ্রুত সময়ের মধ্যে বৃদ্ধি ও স্থাপনের জন্য সুপারিশ করা হয়।
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব, পুলিশ মহাপরিদর্শক এবং দুই বিভাগের অধীনস্থ সংস্থাসমূহের প্রধানগণ ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।