• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
এডেন বিমানবন্দরে বিস্ফোরণ, বন্দুকযুদ্ধ; ৫ জনের প্রাণহানি

এডেন বিমানবন্দরে এক হামলার ঘটনায় পাঁচজন প্রাণ হারিয়েছেন। এই ঘটনায় আরো কয়েক ডজন আহত হয়েছেন।

বুধবার সৌদি আরব থেকে ইয়েমেনের জন্য নবগঠিত সরকারের সদস্যদের বহনকারী একটি বিমান বিমানবন্দরে পৌঁছলেই এই হামলার ঘটনা ঘটে। স্থানীয় নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে রয়টার্স।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানিয়েছেন, বিমানটি আসার পরেই বিমানবন্দরে জোরে বিস্ফোরণের শব্দ ও বন্দুকযুদ্ধের শব্দ শোনা গেছে। প্রত্যক্ষদর্শী ও সৌদি মিডিয়ার বরাতে রয়টার্স জানিয়েছে, দেশটির প্রধানমন্ত্রী মইন আবদুলমালিক, ইয়েমেনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত মোহাম্মদ সাইদ আল-জাবেরসহ মন্ত্রিসভার সদস্যদের নিরাপদে প্রেসিডেনশিয়াল প্রাসাদে স্থানান্তর করা হয়েছে। স্থানীয় নিরাপত্তা বাহিনী জানিয়েছে, তিনটি মর্টার শেল দিয়ে বিমানবন্দরের হলে হামলা করা হয়। তবে কে বা করা এই হামলা চালিয়েছে- সেই বিষয়ে এখনো কোনো তথ্য জানা যায়নি।
২০১৫ সালে ইয়েমেনের প্রেসিডেন্ট মনসুর হাদিকে উচ্ছেদ করে রাজধানী সানা দখলে নেয় দেশটির ইরান সমর্থিত শিয়াপন্থী হুথি বিদ্রোহীরা। সৌদি আরবের রাজধানী রিয়াদে আশ্রয় নিতে বাধ্য হন ক্ষমতাচ্যুত হাদি। হুথির ক্ষমতা দখলের পর থেকেই হাদির অনুগত সেনাবাহিনীর একাংশ তাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করে। বিভিন্ন হামলায় নিহত হয় লক্ষাধিক বেসামরিক মানুষ। আহত হয় আরও অনেকে।

সূত্র: রয়টার্স।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।